শিরোনাম
পদত্যাগ করলেন জেমস সাদারল্যান্ড
প্রকাশ : ০৬ জুন ২০১৮, ১১:২২
পদত্যাগ করলেন জেমস সাদারল্যান্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০০১ সাল থেকে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করে আসছেন জেমস সাদারল্যান্ড। বিশ্বের অন্যতম সেরা একজন ক্রিকেটপ্রেমী মানুষ।


বুধবার বোর্ডকে তিনি পদত্যাগের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন।


তবে জানা গেছে এখনই তিনি কাজ থেকে সরে দাঁড়াবেন না। বোর্ডকে ১২ মাসের সময় দিয়েছেন জেমস। যাতে বোর্ড তার যোগ্য উত্তরসূরি খুঁজে বের করতে পারে। বোর্ডকে প্রয়োজনীয় সবরকম সহায়তা দিয়ে গড়ে তুলে তারপর তিনি সরে দাঁড়াবেন বলে এমনটিই জানিয়েছেন তিনি।


হঠাৎ কেন তিনি পদত্যাগের সিদ্ধান্ত নিলেন? এমন প্রশ্নে জেমস বলেন, ‘ক্রিকেটের সঙ্গে ২০ বছর কাজ করেছি ১৭ বছর প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করে আমার মনে হয়েছে এটাই সঠিক সময় সরে দাঁড়ানোর। এখন পরিবারকে সময় দেওয়ার জন্যই এই সিদ্ধান্ত। আমি মনে করি সময়টা ক্রিকেটের জন্যও যথোপযুক্ত।’


জেমস সাদারল্যান্ডের সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে তার ভূয়সী প্রশংসা করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সভাপতি ডেভিড পিভার, তিনি বলেন অবিশ্বাস্যভাবে তার দায়িত্ব পালন করেছেন জেমস। সব সময় সাধুতা, মহত্ব, স্বচ্ছ্বতা, আত্মমর্যাদার সঙ্গে কাজ করেছেন তিনি। ক্রিকেটের ভেতর ও বাহিরটা ভালোভাবে বুঝেই এতোবছর সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। নিঃসন্দেহে তিনি ক্রিকেট অস্ট্রেলিয়ার সেরা ক্রীড়া প্রশাসক এবং ক্রিকেট বিশ্বেও সেরা একজন। তিনি এমনভাবে কাজ করেছেন যাতে ক্রিকেট অস্ট্রেলিয়া সফলতা পায় এবং তরুণ প্রজন্ম আরো শক্তিশালী হয়ে বেড়ে ওঠে।


বিবার্তা/নুর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com