শিরোনাম
রোজা রেখে খেলবেন সালাহ
প্রকাশ : ২৫ মে ২০১৮, ১৫:৪০
রোজা রেখে খেলবেন সালাহ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলছে পবিত্র রমজান মাস। বিশ্বব্যাপী মুসলিম ধর্মাবলম্বীরা সিয়াম সাধনার মধ্য দিয়ে এই মাসটি অতিবাহিত করছেন। ব্যতিক্রম নন মোহাম্মদ সালাহও। তিনিও সিয়াম-সাধনার মধ্য দিয়ে যাচ্ছেন। রোজা রাখছেন।


উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে শনিবার রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে লিভারপুল। এই ম্যাচে লিভারপুলের হয়ে খেলবেন মিশরের ফুটবলার মোহাম্মদ সালাহ। রোজা রেখেই কাল রিয়ালের বিপক্ষে ফাইনাল খেলতে নামবেন তিনি।


মিশরের একটি সংবাদ মাধ্যমকে দেয়া সাক্ষাতকারে সালাহ জানিয়েছেন, রিয়ালের বিপক্ষে ফাইনাল ম্যাচ উপলক্ষে রোজা ভাঙবেন না তিনি। রোজা রেখেই তিনি খেলবেন। ইউক্রেনের কিয়েভে ভোর হয় ৪টা ১৫ মিনিটে। সূর্য অস্ত যায় ৮টা ৫২ মিনিটে। খেলা শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা ৯টা ৪৫ মিনিটে। সেক্ষেত্রে কোনোরকম ইফতার করেই মাঠে নামতে হবে সালাহকে।


লিভারপুলের সমর্থকরা মনে করছেন রোজা পালন করে সালাহ খেললে সেক্ষেত্রে তার পারফরম্যান্সে প্রভাব পড়তে পারে। লম্বা সময় যাবতীয় পানাহার থেকে বিরত থাকার পর ইফতার করেই সঙ্গে সঙ্গে খেলতে নামলে কিছুটা সমস্যা হতেই পারে।


তবে লিগানেসের উইঙ্গার নাবিল এল জাহর এর মতে, রোজা রেখে খেললে তার পারফরম্যান্স ভালো হয়। সালাহর ক্ষেত্রেও কী তেমন কিছু হয়?


তবে পুষ্টিবিদ জেসাস মুনোজ লিগানেসের খেলোয়াড় নাবিলের কথার সঙ্গে একমত হতে পারেননি, ‘যদিও তারা মানসিকভাবে বেশ প্রশান্তি পায়, তবে তারা শারীরিক কসরত করার জন্য কম প্রস্তুত থাকে। সালাহ যদি রোজা রেখে খেলে তাহলে তার পারফরম্যান্সে প্রভাব পড়বে।’


তবে সালাহ ও লিভারপুলের সমর্থকদের শনিবার মধ্যরাত পর্যন্ত অপেক্ষা করতেই হচ্ছে তাদের প্রিয় খেলোয়োড়ের পারফরম্যান্স দেখার জন্য।


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com