শিরোনাম
এফএ কাপে চ্যাম্পিয়ন চেলসি
প্রকাশ : ২০ মে ২০১৮, ০৬:৫৭
এফএ কাপে চ্যাম্পিয়ন চেলসি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

গতবার ফাইনাল থেকে ফিরতে হয়েছিল একরাশ হতাশা নিয়ে। এবার আর খালি হাতে ফেরেনি চেলসি। ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপ জয়ের মধ্য দিয়ে হাসিমুখেই মৌসুম শেষ করেছে আন্তোনিও কোন্তের দল।


শনিবার ওয়েম্বলি স্টেডিয়ামের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়ে অষ্টমবার এফএ কাপ চ্যাম্পিয়ন হলো চেলসি। পঞ্চম স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করা দলটির জন্য এই শিরোপা বেশ বড় প্রাপ্তি।


লিগে খুব বাজে সময় কাটিয়ে চাপে থাকা কোচ আন্তোনিও কন্তের জন্যও এই শিরোপা স্বস্তির। যদিও তার বিদায়ের গুঞ্জন বেশ জোরেশোরে উঠেছে। তাতে কী! ওয়েম্বলির এই শিরোপা নিশ্চিতভাবে আনন্দঘন মুহূর্ত এনে দিয়েছে ইতালিয়ান কোচকে। স্ট্যামফোর্ড ব্রিজে দ্বিতীয় মৌসুমে এটি তার দ্বিতীয় ট্রফি।


তবে ম্যানইউ কোচ হোসে মরিনহোর জন্য নতুন এক অভিজ্ঞতা হলো। কারণ ইংল্যান্ডে এই প্রথমবার কোনও কাপ ফাইনালে হারের তেতো স্বাদ পেলেন পর্তুগিজ কোচ। আগে ৪টি লিগ কাপ এবং একটি করে এফএ কাপ ও ইউরোপা লিগে ফাইনাল খেলে তিনি সব জিতেছেন ইংলিশ ক্লাবের কোচিংয়ে এসে। এনিয়ে চার বছরে দ্বিতীয়বার কোনও ট্রফি ছাড়া মৌসুম শেষ করল রেড ডেভিলরা।


২০১২ সালের পর চেলসির প্রথম এফএ কাপ জয়ে একমাত্র গোল করেছেন ইডেন হ্যাজার্ড। ২২ মিনিটে পেনাল্টি থেকে দাভিদ দে গেয়াকে ভুল পথে পরিচালিত করে গোল করেন বেলজিয়ান তারকা। ম্যানইউর ডিফেন্ডার ফিল জোন্স ডিবক্সের ভেতর তাকে ফাউল করেন।


প্রথমার্ধে গোল হজমের পর শেষ ৪৫ মিনিট বেশ আগ্রাসী খেলেছে ম্যানইউ। অ্যালেক্সিস সানচেসের একটি গোল অফসাইডে বাতিল হয়েছে। চোট থেকে ফেরা রোমেলু লুকাকু শেষ দিকে নেমেও পারেননি সমতা ফেরাতে।


বিবার্তা/নুর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com