শুরু হচ্ছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট
প্রকাশ : ১৯ মার্চ ২০১৮, ০৯:১৪
শুরু হচ্ছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধুও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট শুরু হচ্ছে। ২০১৭ সালে জাতীয় পর্যায়ের এই স্কুল টুর্নামেন্টের খেলা সোমবার উদ্বোধন করা হবে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে।


উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান।


বিদ্যালয়ে শতভাগ ছাত্রছাত্রী ভর্তি, ঝরে পড়া রোধ, শিক্ষার মান উন্নয়ন এবং স্থানীয় জনগণের সম্পৃক্তা বৃদ্ধিকল্পে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশ, প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের সহিঞ্চুতা, মনোবল বৃদ্ধিসহ প্রতিযোগী মনোভাব গড়ে তোলার উদ্দেশ্য এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদনে ২০১০ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের যাত্রা শুরু হয়। এর ধারাবাহিকতায় ২০১১ সাল থেকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট প্রবর্তন করা হয়।


এ টুর্নামেন্ট দুটি ইউনিয়ন, উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে হয়ে জাতীয় পর্যায় চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়। জাতীয় পর্যায় ৭টি বিভাগের প্রতিটি টুর্নামেন্টে ৭টি করে ১৪টি বিদ্যালয় অংশগ্রহণ করে। এ বছর বঙ্গবন্ধু গোল্ডকাপে অংশগ্রহণকারী বিদ্যালয় সংখ্যা ৬৪ হাজার ৬৮৮টি এবং খেলোয়াড় সংখ্যা ১০ লাখ ৯৯ হাজার ৬৯৬ জন। বঙ্গমাতা গোল্ডকাপে ৬৪ হাজার ৬৮৩টি বিদ্যালয় এবং ১০ লাখ ৯৯ হাজার ৬১১ জন খেলোয়াড় অংশগ্রহণ করেছে।


ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে জাতীয় পর্যায় খেলা চলবে ২৫ মার্চ পর্যন্ত। টুর্নামেন্ট দুটির চূড়ান্ত খেলা আগামী ২৮ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা চূড়ান্ত খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্ট দুটির চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মধ্যে ট্রফি বিতরণ করবেন।


বিবার্তা/নুর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com