অভিষেক ভেন্যুতে শেষটা রঙিন হবে কী বাংলাদেশের?
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১১:১৬
অভিষেক ভেন্যুতে শেষটা রঙিন হবে কী বাংলাদেশের?
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিপিএলের পঞ্চম আসর বসেছিল গত বছর। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ওটাই ছিল সবচেয়ে বড় আয়োজন। টিলা আর সবুজ চা-বাগান বেষ্টিত দৃষ্টিনন্দন এ মাঠেই এবার অনুষ্ঠিত হবে বাংলাদেশ-শ্রীলংকার মধ্যকার দ্বিতীয় ও শেষ টি-২০ ম্যাচ। রবিবার বিকেলে শুরু হবে এ ম্যাচটি।


প্রায় চার বছর পর আবারোএ ভেন্যুতে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক ম্যাচ। সর্বশেষ ২০১৪ সালে ২১ মার্চ টি-২০ বিশ্বকাপের সুপার টেনে উঠার লড়াইয়ে ‘বি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিলো আয়ারল্যান্ড ও নেদারল্যান্ড। ওই আসরেই সিলেটের এই ভেন্যুর অভিষেক ঘটে। তবে এ মাঠে এবারই প্রথম খেলতে নামবে বাংলাদেশ জাতীয় দল।


বাংলাদেশ-শ্রীলকার দ্বিতীয় ও শেষ টি-২০ আয়োজনের সকল প্রস্তুতি গ্রহণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থা।


বিসিবির পরিচালক শফিউল আল চৌধুরী নাদেল জানিয়েছেন, ম্যাচ আয়োজনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন। সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে। খেলোয়াড় ও স্টেডিয়ামের নিরাপত্তার দায়িত্ব বুঝে নিয়েছে আইন-শৃংখলা বাহিনী।


খেলার টিকিট মূল্য ধরা হয়েছে গ্র্যান্ড স্ট্যান্ড ১ হাজার, ক্লাব হাউস ৩০০, গ্রিন গ্যালারি ১৫০, ইস্টার্ন গ্যালারি ১০০ ও ওয়েস্টার্ন গ্যালারি ১৫০ টাকা। খেলা উপলক্ষে সিলেট নগরসহ স্টেডিয়াম এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।


উল্লেখ্যআজকের ম্যাচ দিয়ে শেষ হচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০সিরিজ। সিরিজে সফররত শ্রীলঙ্কা ১-০ তে এগিয়ে থাকায় আজকের ম্যাচে নির্ধারিত হবে কার হচ্ছে টি-২০ সিরিজ। এর আগে ত্রিদেশীয় সিরিজ ও বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ জয় করে নিয়েছে শ্রীলঙ্কা।


তবে ঘরোয়া ক্রিকেট এবং আন্তর্জাতিক ক্রিকেটে উইকেটেরে বিস্তর পার্থক্য থাকে। এই পার্থক্য ম্যাচের আগের দিন পর্যন্ত কোনোদলের খেলোয়াড় বুঝতে পারেনি। শনিবার সকালে হাথুরুসিংহে খুঁটিয়ে খুঁটিয়ে কয়েক দফায় উইকেটে পর্যবেক্ষণ করেছেন। মাহমুদউল্লাহ আলাদাভাবে উইকেট দেখে এসেছেন। তবুও সংবাদ সম্মেলনে উইকেটের ব্যাপারে কিছুই বলতে পারলেন না তারা। ম্যাচের দিন সকাল পর্যন্ত উইকেটে দেখেই দুই দল তাদের সেরা কম্বিনেশনের ব্যাপারে সিদ্ধান্ত নেবে।


তবেসিলেট স্টেডিয়াম যতই সুন্দর হোক কিংবা সিলেটবাসী যতই প্রস্তুত থাকুকমাঠে খেলতে হবে ক্রিকেটারদের। পুরো দেড় মাসে খারাপ সময় অতিবাহিত করেছে বাংলাদেশ। মাঠের ক্রিকেটে নিজেদের সেরাটা দিতে না পারার ব্যর্থতা নিয়েই এই বৃত্তে আটকে আছে স্বাগতিকরা।


মাহমুদউল্লাহর আশা, অভিষেক ভেন্যুতে নিজেদের সামর্থ্যের প্রমাণ রেখে দারুণ কিছু করার। হয়তো সিলেটে বাংলাদেশের অভিষেক ম্যাচে শেষটা রঙিন আলোতে উজ্জ্বল হয়ে উঠবে।


বিবার্তা/শারমিন/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com