শিরোনাম
আইপিএল দামী ক্রিকেটারের তালিকায় সাকিব
প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৮, ১৩:৫৯
আইপিএল দামী ক্রিকেটারের তালিকায় সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের নিলামে যেতে হচ্ছে বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। আগামী ২৭ ও ২৮ জানুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠেয় নিলামে সবচেয়ে দামি ক্রিকেটারের (মার্কি প্লেয়ার) তালিকায় রয়েছেন সাকিব।


নিলামে ১৬ জন তারকা ক্রিকেটারকে নিয়ে এই ক্যাটাগরি করা হয়েছে। মার্কি প্লেয়ারের তালিকা অবশ্য দুই সেটে ভাগ করে রেখেছে আইপিএল কর্তৃপক্ষ। সেখানে সাকিব রয়েছেন দ্বিতীয় সেটে।


নিলামে এই ১৬ জনের ভিত্তিমূল্য হবে সবচেয়ে বেশি ২ কোটি রুপি। সাকিবের সঙ্গে এতে আছেন বেন স্টোকস, মিচেল স্টার্ক, ক্রিস গেইল, কাইরেন পোলার্ড, যুবরাজ সিং, রবিচন্দ্রন অশ্বিন, গৌতম গম্ভীর, শিখর ধাওয়ান, গ্লেন ম্যাক্সওয়েল, ডোয়াইন ব্রাভো, কেন উইলিয়ামসন, ফাফ ডু প্লেসি, জো রুট, হরভজন সিং, আজিঙ্কা রাহানে।


বিসিসিআই প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, ১৮ জন খেলোয়াড়কে ঠিক রেখে ১৮২টি স্লটে নিলাম অনুষ্ঠিত হবে। এর মধ্যে সর্বোচ্চ রিসার্ভ মূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি। ১৩ জন ভারতীয়সহ ৩৬ জন খেলোয়াড় শীর্ষ ব্র্যাকেটে থাকবেন।


শুরুতে নিলামের জন্য বেছে নেয়া হয় ১১২২ জনের প্রাথমিক তালিকা। এরপরে সেই সংখ্যা কমে দাঁড়ায় ৫৭৮ জনে। বাংলাদেশ থেকে নিলামের এই তালিকায় রয়েছেন মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান ও আবুল হাসান।


মোস্তাফিজের ভিত্তি মূল্য ১ কোটি, তামিম, সাব্বির, মাহমুদউল্লাহ ও আবুল হাসানের ভিত্তি মূল্য ৫০ লাখ রুপি।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com