তৃষ্ণার হ্যাটট্রিকের ম্যাচেও বড় হার বাংলাদেশের
প্রকাশ : ০২ এপ্রিল ২০২৪, ১৭:৪৯
তৃষ্ণার হ্যাটট্রিকের ম্যাচেও বড় হার বাংলাদেশের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে প্রথম এবং সব মিলিয়ে তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক নারী টি-টোয়েন্টিতে দুটি হ্যাটট্রিক করেন বাংলাদেশের পেসার ফারিহা ইসলাম তৃষ্ণা। কিন্তু তার এ রেকর্ডের দিনেও ব্যাটিং ব্যর্থতায় এক ম্যাচ আগেই অস্ট্রেলিয়ার কাছে সিরিজ হারলো বাংলাদেশের মেয়েরা।


দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৫৮ রানের জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল এলিসা হিলির দল। এর আগে ওয়ানডেতেও বাংলাদেশকে হোয়াইটওয়াশের স্বাদ দিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা।


২ এপ্রিল, মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলায় টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন অজি অধিনায়ক অ্যালিসা হিলি। গ্রেস হ্যারিস আর জর্জিয়া ওয়্যারহ্যামের দুর্দান্ত ব্যাটে ভর করে ১৬১ রানের পুঁজি গড়ে সফরকারীরা। মিরপুরে নারী ক্রিকেটে এটিই টি-টোয়েন্টির সর্বোচ্চ সংগ্রহ। জবাবে ৯ উইকেটে ১০৩ রানেই থামে বাংলাদেশের ইনিংস।


অস্ট্রেলিয়ার ওপেনার গ্রেস হ্যারিস ৩৪ বলে ৪৭ আর ওয়ান ডাউনে নামা জর্জিয়া ওয়ারেহামের ৩০ বলে খেলেন ৫৭ রানের ঝোড়ো ইনিংস।


অসি ইনিংসের শেষ ৩ বলে ৩ উইকেট শিকার করে হ্যাটট্রিকের কীর্তি গড়েন বাঁহাতি পেসার ফারিহা তৃষ্ণা। অস্ট্রেলিয়ান ব্যাটার এলিসা পেরি, মলিনেক্স ও বেথ মুনিকে তুলে নেন ফারিহা। ৪ ওভার বল করে ১৯ রান খরচায় মোট ৪ উইকেট শিকার করেন তিনি। বাকি উইকেটটি প্রবি লিচফিল্ডের।


ক্রিকেটবিশ্বের তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক নারী টি-টোয়েন্টিতে দুটি হ্যাটট্রিক করলেন ফারিহা। এর আগে মালয়েশিয়ার বিপক্ষে একটি হ্যাটট্রিক আছে তার। ফারিহা ছাড়া কেবল আর এক বাংলাদেশির হ্যাটট্রিক রয়েছে, তিনি ফাহিমা খাতুন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com