ছন্দপতনে পাঞ্জাব, লখনৌর প্রথম জয়
প্রকাশ : ৩১ মার্চ ২০২৪, ০১:২৭
ছন্দপতনে পাঞ্জাব, লখনৌর প্রথম জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলতি আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে হেরে আসর শুরু করেছিল লখনৌ সুপার জায়ান্টাস। তবে দ্বিতীয় ম্যাচে পাঞ্জাবকে হারিয়ে ঘুরে দাঁড়িয়েছে লোকেশ রাহুলের দল। ঘরের মাঠে পাঞ্জাব কিংসকে ২১ রানে হারিয়েছে লখনৌ।


শনিবার (৩০ মার্চ) আগে ব্যাট করতে নেমে পাঞ্জাবকে ২০০ রানের লক্ষ্য দিয়েছে লখনৌ সুপার জায়ান্টাস। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৭৮ রান তুলতে পারে পাঞ্জাব। এতে ২১ রানের জয় পায় লখনৌ। এতে টানা দুই ম্যাচে হারলো পাঞ্জাব।


বড় লক্ষ্য তাড়া করতে নেমে পাঞ্জাবকে উড়ান্ত সূচনা এনে দেয় জনি বেয়ারস্টো এবং শিখর ধাওয়ান। দুজনের ব্যাটে ভর করে ১০০ রানের কোটা পার করে পাঞ্জাব। তবে ফিফটির আক্ষেপ নিয়ে ফেরেন বেয়ারস্টো। ২৯ বলে ৪২ রান করেন তিনি।


৭ বলে ১৯ রান করে আউট হন প্রভসিমরান সিং। এরপর ৯ বলে ৬ রান করে জিতেশ শর্মা এবং ৫০ বলে ৭০ রানের ইনিংস খেলে ফেরেন ধাওয়ান। পরে বলে সাম কারান ডাক আউট হলে চাপে পড়ে পাঞ্জাব।


৬ বলে পাঞ্জাবের লক্ষ্য দাঁড়ায় ৪১ রান। শেষ পর্যন্ত শাশাঙ্ক সিংয়ের ৭ বলে ৯ রান এবং লাইম লিভিংস্টোনের ১৭ বলে ২৮ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৭৮ রান তুলতে পারে পাঞ্জাব। এতে ২১ রানের জয় পায় লখনৌ।


লখনৌ সুপার জায়ান্টসের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন মায়াঙ্ক যাদব। দুই উইকেট শিকার করেন মহসিন খান।


এর আগে জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে লখনৌ সুপার জায়ান্টাসের দুই ওপেনার কুইনটন ডি কক এবং লোকেশ রাহুল। তবে ইনিংস বড় করতে পারেনি রাহুল। ৯ বলে ১৫ রান করেন এই ডান হাতি ব্যাটার। ৬ বলে ৯ রান করে তাকে সঙ্গে দেন দেবদূত পাদিক্কেল।


এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন ডি কক। ৩৪ বলে ফিফটি তুলে নেন এই প্রোটিয়া ব্যাটার। ১২ বলে ১৯ রান করেন মাকার্স স্টোইনিস। এরপর লখনৌ শিবিরে হাল ধরেন নিকোলাস পুরান। ২১ বলে ৪২ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন এই ক্যারিবিয়ান ব্যাটার।


১০ বলে ৮ রান করে আয়ুস বাদোনি আউট হলে ব্যাট চালাতে থাকেন কুর্নাল পান্ডিয়া। শেষ পর্যন্ত রবি বিষ্ণুই (০) এবং মহসিন খান ২ রানে আউট হলে, কুর্নালের ২২ বলে ৪৩ রানের ক্যামিও ইনিংসে ভর করে ১৯৯ রানের লড়াকু পুঁজি পায় লখনৌ।


পাঞ্জাব কিংসের হয়ে সবোচ্চ তিন উইকেট শিকার করেন সাম কারান। এ ছাড়াও আর্শদ্বীপ সিং দুটি, কাগিসো রাবাদা এবং রাহুল চাহার একটি করে উইকেট নেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com