প্রথম টেস্টে ব্যর্থতার পর দ্বিতীয় টেস্টেও বাংলাদেশের ভরাডুবি
প্রকাশ : ৩০ মার্চ ২০২৪, ১৮:০৬
প্রথম টেস্টে ব্যর্থতার পর দ্বিতীয় টেস্টেও বাংলাদেশের ভরাডুবি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিলেট টেস্টে বড় ব্যবধানে হারের পর সিরিজ বাঁচানোর লক্ষ্য নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। এই ম্যাচেও ব্যাট হাতে নিজেদের দক্ষতার প্রমাণ দিয়েছে লঙ্কান ব্যাটাররা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টসে হেরে বল করতে নেমে সুবিধা করতে পারেননি টাইগার বোলাররা। প্রথম দিন শেষে ক্যাচ মিসের মিছিলে ৪ উইকেটে পুঁজি নিয়ে টাইগাররা, বিপরীতে লঙ্কানরা তুলেছে ৩১৪ রান।


নতুন বলে ভালোই শুরু করেছিলেন হাসান মাহমুদ। একাধিক সুযোগও তৈরি করেছিলেন। তবে ফিল্ডারদের সহযোগিতা পাননি। ক্যাচ মিস না হলে অভিষেক উইকেটের জন্য খুব বেশি অপেক্ষা করতে হতো না হাসানকে। ইনিংসের ৬ষ্ঠ ওভারেই উইকেট পেতে পারতেন হাসান। তার করা বল অফ স্টাম্পের বাইরে বেরিয়ে যাওয়ার সময় জায়গায় দাঁড়িয়ে খেলতে চেয়েছিলেন মাদুশঙ্কা। আউট সাইড এডজে বল যায় স্লিপে দাঁড়ানো মাহমুদুল হাসান জয়ের হাতে। কিন্তু সহজ ক্যাচটি তালুবন্দি করতে পারেননি তিনি।


দ্বিতীয় ঘণ্টায় রান আউটের সুযোগ কাজে লাগাতে পারেননি মেহেদী হাসান মিরাজও। এবার বেঁচে যান দিমুথ করুনারত্নে।


এরপর স্বাগতিকদের আর কোনো সুযোগ দেয়নি শ্রীলঙ্কা। দারুণভাবে সাকিব-মিরাজদের স্পিন আক্রমণে সামলে দলকে এগিয়ে নেন এই দুই ব্যাটার। দলীয় ৭৬ রানের মাথায় ফের একবার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। এবারও সুযোগ লুফে নিতে পারেনি বাংলাদেশ। হাসান মাহমুদের বাউন্সারে থার্ডম্যান এরিয়াতে থাকা সাকিব সুযোগ হাতছাড়া করেন। মাঝে ৮০ বলে ফিফটি তুলে নেন মাদুশকা।


এরপর দ্বিতীয় সেশনের শুরুতে দলীয় ১০৫ রানের মাথায় রান আউট হয়ে সাজঘরে ফেরেন মাদুশকা। আউটের আগে তার ব্যাট থেকে আসে ১০৫ বলে ৫৭ রান। এরপর মেন্ডিসকে নিয়ে দারুণ এক জুটি গড়েন করুনারত্নে। এই জুটিতে যোগ হয় ১১৪ রান। শেষমেশ দলীয় ২১০ রানের মাথায় হাসান মাহমুদের বলে ড্রাইভ করতে গিয়ে বোল্ড হয়ে ফেরেন করুনারত্নে। ১২৯ বলে ৮৬ রান আসে এই বাঁহাতি ব্যাটারের ব্যাট থেকে।


করুনারত্নে আউট হলে উইকেটে আসেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। তার সঙ্গে মেন্ডিস গড়েন ৫৩ রানের জুটি। একই সঙ্গে সেঞ্চুরির পথে এগোচ্ছিলেন মেন্ডিস। তবে ৭২তম ওভারে সাকিবের ঘূর্ণিতে কাটা পড়েন মেন্ডিস। ওভারের তৃতীয় বলটি তার ব্যাটের কানায় লেগে স্লিপে ক্যাচ ওঠে। সেটি ডানদিকে লাফিয়ে তালুবন্দি করেন মিরাজ। আউট হওয়ার আগে ৯৩ করেন এল লঙ্কান টপ অর্ডার।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com