আইপিএলে মুস্তাফিজের রেকর্ডের ম্যাচে রেকর্ড সংখ্যক দর্শক
প্রকাশ : ২৯ মার্চ ২০২৪, ১৯:৫১
আইপিএলে মুস্তাফিজের রেকর্ডের ম্যাচে রেকর্ড সংখ্যক দর্শক
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলতি আইপিএলে বাংলাদেশের হয়ে একমাত্র প্রতিনিধি করছেন মুস্তাফিজুর রহমান। আইপিএলের উদ্বোধনী ম্যাচে সবচেয়ে সফল দলের একটি চেন্নাই সুপার কিংসের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমেই বাঁ হাতের জাদু দেখিয়ে ম্যাচসেরা হয়েছিলেন টাইগার পেসার। ধোনি-জাদেজাদের নিয়ে গড়া দলটার ভক্ত কত, তা না বললেও চলে। এবার চেন্নাইয়ের ম্যাচ দর্শকসংখ্যায় রেকর্ড গড়ে ফেলেছে। ৪ উইকেট নিয়ে আইপিএলে নিজের সেরা বোলিংটাই করেছিলেন। সেই সঙ্গে একাধিক রেকর্ডও গড়েছিলেন।


গত ২২ মার্চ চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচ দিয়ে পর্দা উঠেছে আইপিএলের সপ্তদশ আসরের। সেই ম্যাচে আইপিএলে ক্যারিয়ার-সেরা বোলিং করে উইকেটের ফিফটি পূর্ণ করেন মুস্তাফিজ।


টুর্নামেন্টটির অফিসিয়াল ব্রডকাস্টার ডিজনি স্টার এক বিবৃতিতে জানিয়েছে, ২০২৪ আইপিএলের প্রথম দিনে খেলা দেখেছেন ১৬ কোটি ৮০ লাখ মানুষ। এ ছাড়া ১ হাজার ২৭৬ কোটি মিনিট দেখা হয়েছে। আইপিএলে যে কোনো মৌসুমের প্রথম দিনের হিসেবে যা সর্বোচ্চ।


ক্রিকেট বিশ্বের বড় বড় সব তারকাদের দেখা মেলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। চার-ছক্কা আর অর্থের ঝন-ঝনানি সবমিলিয়ে মাস দুয়েক ক্রিকেট ভক্তদের বুঁদ করে রাখে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি লিগ। এমন রোমাঞ্চকর আয়োজন দেখতে দর্শকদেরও আগ্রহ থাকে তুঙ্গে। আর ম্যাচ যদি হয় ধোনি বা কোহলিদের, তাহলে তো কথাই নেই।


১৬ কোটি ৮০ লাখ দর্শকের পাশাপাশি ডিজনি স্টার নেটওয়ার্কে প্রথম ম্যাচ দেখেছেন ৬ কোটি ১০ লাখ দর্শক। ডিজনি আরও বলেছে, ‘গত মৌসুমের তুলনায় টিভিতে দর্শক বেড়েছে ১৬ শতাংশ।


২০১৬ আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদে নাম লেখানোর পর প্রায় সব আসরেই ছিলেন মুস্তাফিজ। হায়দরবাদের পর খেলেছেন মুম্বাই, রাজস্থান ও দিল্লি ঘুরে সর্বশেষ এবার চেন্নাইতে নাম লিখিয়েছেন। চেন্নাই সুপার কিংসের জার্সিতে আইপিএল অভিষেকেই আগুনঝরানো বোলিংয়ের দিনে বেশ কয়েকটি মাইলফলকও স্পর্শ করেছেন ফিজ।


জাতীয় দল সতীর্থ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে আইপিএলে ৫০ উইকেটের ক্লাবে নিজের নাম লেখান তিনি। এ ছাড়া বেঙ্গালুরুর বিপক্ষে ৪ ওভার বল করে ৭.২৫ ইকোনমিতে রান দিয়েছেন ২৯। উইকেট শিকার করেন ৪টি। আইপিএলে যা নিজের সেরা বোলিং ফিগার। এরপর নিজের দ্বিতীয় ম্যাচেও ২ উইকেট শিকার করেছেন কাটার মাস্টার।


ধোনি-মুস্তাফিজ তো বটেই, চেন্নাইতে আরো খেলছেন রবীন্দ্র জাদেজা, রুতুরাজ গায়কোয়াড়, ড্যারিল মিচেলের মতো তারকারা। পাশাপাশি চেন্নাই বর্তমান আইপিএল চ্যাম্পিয়নও। এছাড়া, সুনীল গাভাস্কার, রবি শাস্ত্রীদের সঙ্গে ইরফান পাঠান, নভজোত সিং সিধু, ক্রিস শ্রীকান্তের মতো বিখ্যাত ক্রিকেট বিশেষজ্ঞ ও ধারাভাষ্যকারেরা আছেন। প্রথম দিনে আয়োজন ছিল জাঁকজমকপূর্ণ। শুরুর ম্যাচকে ঘিরে তাই দর্শকের উৎসাহ-উদ্দীপনা থাকা স্বাভাবিক।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com