জয়ের পর যা বললেন লঙ্কান অধিনায়ক
প্রকাশ : ২৫ মার্চ ২০২৪, ১৯:৪৫
জয়ের পর যা বললেন লঙ্কান অধিনায়ক
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে ৩২৮ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে শ্রীলঙ্কা। যেখানে বড় অবদান দুই সেঞ্চুরিয়ান কামিন্দু মেন্ডিস ও ধনাঞ্জয়া ডি সিলভার। তবে লঙ্কান পেসাররাও দুর্দান্ত ছিলেন। তিন পেসার মিলেই সংগ্রহ করেছেন বাংলাদেশের পুরো ২০ উইকেট। দুই ইনিংসেই তারা বাংলাদেশের চেয়ে ছিল এগিয়ে। শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসের পরই অনেকটা নির্ধারিত হয়ে গিয়েছিল ম্যাচের ভাগ্য। ৫১১ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে খুব বেশি দূর যেতে পারেনি স্বাগতিকরা।


দুই ইনিংসেই অবশ্য শুরুটা ভালো হয়নি বাংলাদেশের জন্য। ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে ফেলেছিল শ্রীলঙ্কা। পরে ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস ২০২ রানের জুটি গড়েন। দ্বিতীয় ইনিংসেও ৬ উইকেটে ১২৬ রান করে। পরে আবার সেঞ্চুরি করেন কামিন্দু ও ধনাঞ্জয়া।


ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা বলেন, অধিনায়ক হিসেবে আমি খুব খুশি। কিন্তু একই সঙ্গে উন্নতির জায়গাও আছে। ওসব বিষয় নিয়ে আমাদের আলোচনা করতে হবে কোচিং স্টাফদের সঙ্গে আর সমাধান করতে হবে। ব্যাটিংয়ে অবশ্যই উন্নতির জায়গা আছে। গুরুত্বপূর্ণ হচ্ছে পরের সফরের আগেই আমাদের ওসব জায়গায় নজর দেয়া।


এটা (এখানের উইকেট) দেখে পেস বোলিং উইকেট মনে হয়েছিল। তাই আমরা ৩ পেসার খেলিয়েছি। দিনশেষে এটি কাজে লেগেছে বলে আমার মনে হয়। দিন যত গড়িয়েছে পেসারদের গতি কমেছে। তবে আমার মনে হয় যেভাবে আমাদের পেসাররা বোলিং করেছে তাতে আমি বেশ খুশি।


শ্রীলঙ্কার একাদশে খেলা তিন পেসার হলেন কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো ও লাহিরু কুমারা। তাদের বাকি পেসারদের নিয়ে ধনাঞ্জয়া বলেন, আরও অনেকেই আছে। আসলে আমরা বলতে পারি না যে সে প্রথম সে শেষ। সবাই খেলার জন্য প্রস্তুত আছে। নির্বাচকরা আমাদের যে দল দিয়েছে তাতে আমি খুশি।


তিনি আরো যোগ করেন, আসলে আমাদের দেশেও আমরা ৩ পেসার নিয়ে খেলে থাকি। যেকোনো উইকেটে যদি নতুন বলে সুইং থাকে, রিভার্স সুইং থাকে, উইকেট নেওয়ার সুযোগ থাকে। এখানেই (পেসারদের দিয়ে) উইকেট নেওয়ার সুযোগ থাকে অধিনায়কের কাছে। স্পিনারদের উইকেট খুব বেশি সাহায্য করছিল না। ফলে আমি পেসারদের খেলিয়ে খুশি।


ধনঞ্জয়া বলেন, র‌্যাংকিংয়ের চেয়ে বেশি ম্যাচ বাই ম্যাচের দিকে তাকাচ্ছি। এখন এই ম্যাচটা শেষ, আমি তাকিয়ে আছি সামনের ম্যাচগুলোতে কী করতে পারি। আমি শুধু তাকিয়ে আছি কীভাবে পরিকল্পনা করবো এ ব্যাপারে। র‌্যাংকিংয়ে উন্নতিটা এমনিতেই হয়ে যাবে। কিন্তু আমরা একটা ম্যাচের দিকেই তাকিয়ে আছি।


এবারের টেস্ট চ্যাম্পিয়নশিপে এই প্রথম জয়ের দেখা পেয়েছে শ্রীলঙ্কা। ৩ ম্যাচে ১ জয় নিয়ে তারা এখন আছে ছয় নম্বরে। এখন অবশ্য এই অবস্থান নিয়ে ভাবছেনই না লঙ্কান অধিনায়ক। এক ম্যাচ করেই এগিয়ে যেতে চান তিনি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com