বাংলাদেশের সঙ্গে প্রীতি ম্যাচ খেলতে আসছে ফিলিস্তিনি নারী দল
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২৪, ২১:৪০
বাংলাদেশের সঙ্গে প্রীতি ম্যাচ খেলতে আসছে ফিলিস্তিনি নারী দল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফেব্রুয়ারির ফিফা উইন্ডোতে আশিয়ান দলগুলোর সঙ্গে খেলার ইচ্ছা থাকলেও সাড়া মেলেনি। শেষ পর্যন্ত এগিয়ে এসেছে ফিলিস্তিন ফুটবল অ্যাসোসিয়েশন (পিএফএ)। নারী ফুটবলে প্রতিপক্ষ সংকটের মাঝে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডাকে সাড়া দিয়েছে যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিন। ফেব্রুয়ারিতে দুই ম্যাচ খেলতে ঢাকায় আসার কথা আছে দলটির।


১৬ জানুয়ারি, মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফে নারী ফুটবল উইং প্রধান মাহফুজা আক্তার কিরণ।


তিনি বলেছেন, আমি কাতারে গিয়েছিলাম। সেখানে ফিলিস্তিন ফুটবলপ্রধানের সঙ্গে আমার আলোচনা হয়েছে। আশিয়ান দেশগুলো আমাদের চিঠির সাড়া দেয়নি। আমরা কোনো উইন্ডোই হাতছাড়া করতে চাই না। ফিলিস্তিন অনেক শক্তিশালী দল। তারা আসতে ও খেলতে রাজি হয়েছে।


১৩ থেকে ২২ ফেব্রুয়ারির মধ্যে দুটি ম্যাচ হবে বলে জানিয়েছে বাফুফে। যুদ্ধে ধ্বংস হয়ে যাচ্ছে ফিলিস্তিন। ইসরাইলি হামলায় দেশের করুণ অবস্থা চললেও তাদের ফুটবল দল থেমে নেই। এই মুহূর্তে ফিলিস্তিন পুরুষ ফুটবল কাতারের দোহায় এশিয়ান কাপ ফুটবলের চূড়ান্ত পর্বে খেলছে। পরশু রাতে কাতারের এডুকেশন সিটির স্টেডিয়ামে ইরানের বিপক্ষে ৪-১ গোলে হেরেছে ফিলিস্তিন। আগামী ২১ মার্চ ঢাকায় আসবে ফিলিস্তিন, বাংলাদেশের বিপক্ষে ফিফা বিশ্বকাপ বাছাইয়ের গ্রুপ পর্বের ম্যাচ খেলবে।


র‍্যাঙ্কিংয়ের বাইরে থাকা সৌদি আরবের মেয়েদের সঙ্গে এই জানুয়ারিতে দুই ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ নারী ফুটবল দলের। শেষ পর্যন্ত দেশটি খেলতে অপারগতা জানালে এই মাসে আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি সাবিনা খাতুনদের। বাফুফের নারী উইংয়ের চেষ্টা ছিল ফেব্রুয়ারির ফিফা উইন্ডোতে শক্তিশালী কোনো দলের সঙ্গে প্রীতি ম্যাচ খেলার।


ফিলিস্তিনের মেয়েদের বর্তমান র‍্যাঙ্কিং ১৩৬। ইসরায়েল আগ্রাসনের মুখে থাকলেও দেশটির নারী ফুটবলাররা নিয়মিত অনুশীলনে থাকে বলে জানালেন কিরণ। ফেব্রুয়ারির শেষ সপ্তাহে হতে পারে ম্যাচ দুটি। ফিলিস্তিন খেলতে আসলেও বাফুফে পড়েছে মাঠসংকটে। ফেব্রুয়ারিতে কমলাপুর স্টেডিয়ামে নতুন করে বসানো হতে পারে কৃত্রিম টার্ফ। স্টেডিয়ামের মানহীন টার্ফে আন্তর্জাতিক ম্যাচ খেলার অনুমতি দেবে না ফিফা। সে ক্ষেত্রে মেয়েদের ম্যাচ আয়োজনে বাফুফের ভরসা বসুন্ধরার কিংস অ্যারেনা। ঢাকার বাইরে গিয়ে কোনো ম্যাচ খেলতে চায় না বাফুফে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com