তাইজুলকে পেছনে ফেলে আইসিসির ডিসেম্বরের সেরা ক্রিকেটার কামিন্স
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২৪, ১৬:১০
তাইজুলকে পেছনে ফেলে আইসিসির ডিসেম্বরের সেরা ক্রিকেটার কামিন্স
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ডিসেম্বর মাসের সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যেখানে তাইজুল ইসলাম ও গ্লেন ফিলিপসকে পেছনে ফেলে প্রথমবারের মতো সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছে অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স।


গত মাসে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে দারুণ বোলিং করেন তাইজুল ইসলাম। দেশের মাটিতে প্রথমবার কিউইদের টেস্টে হারিয়ে সিরিজ জয়ের স্বপ্ন দেখেছিল বাংলাদেশ। এই ম্যাচে ১০ উইকেট নিয়ে জয়ের জন্য বড় অবদান রেখেছিলেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। পরের ম্যাচে মিরপুরে না জিতলেও পাঁচ উইকেট শিকার করেন তিনি। এমন দুর্দান্ত পারফরম্যান্সের জন্য আইসিসির ডিসেম্বরের সেরা পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন তাইজুল ইসলাম।


এদিকে গত মাসে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিততে বল হাতে বড় ভূমিকা ছিল কামিন্সের। প্রথম টেস্টে ৩১৭ রান তাড়ায় ২ উইকেটে ১১০ রান তুলেছিল পাকিস্তান। এমন সময় বোলিংয়ে এসে ফেরান ৬০ রান করা শান মাসুদকে। এরপর দ্রুতই বাকি ব্যাটারদের ফেরান তিনি। মেলবোর্ন টেস্টের দুই ইনিংসেই পাঁচটি করে উইকেট নিয়েছিলেন কামিন্স। যার ফলে জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার।


মাসসেরা ক্রিকেটার নির্বাচিত হয়ে কামিন্স বলেন, ‘সব সংস্করণ মিলিয়ে এই বছরটি সবার জন্যই অসাধারণ গিয়েছে। পাকিস্তানের বিপক্ষে চ্যালেঞ্জিং পারফরম্যান্সের মাধ্যমে ২০২৩ সাল শেষ হয়েছে। সবমিলিয়ে এই গ্রীষ্মে এখন পর্যন্ত আমরা আনন্দিত। ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ড সিরিজ খেলতে মুখিয়ে আছি।’


অন্যদিকে ডিসেম্বরের সেরা নারী ক্রিকেটার হয়েছেন ভারতের দীপ্তি শর্মা। সেরা হওয়ার পথে তিনি হারিয়েছেন ভারতীয় জেমিমা রদ্রিগেজ ও জিম্বাবুয়ের প্রেশাস মারাঙ্গেকে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com