ফিফা বর্ষসেরা হলেন যারা
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২৪, ১৩:৩০
ফিফা বর্ষসেরা হলেন যারা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আবারও ফিফার বর্ষসেরা হলেন লিওনেল মেসি। এবার বিশ্বসেরা হতে আর্জেন্টাইন এই মহাতারকা পেছনে ফেলেছেন ম্যানসিটির আর্লিং হলান্ড ও পিএসজির কিলিয়ান এমবাপ্পেকে। ম্যানসিটিকে ট্রেবল জিতিয়ে ফিফার বর্ষসেরা কোচ হয়েছেন পেপ গার্দিওলা। মেয়েদের ফিফা দ্যা বেস্টের পরষ্কার জিতেছেন স্পেনের আইতানা বোনামাতি।


টানা দ্বিতীয়বার, আর এ নিয়ে ক্যারিয়ারে তৃতীয়বার ফিফা দ্যা বেস্টের অ্যাওয়ার্ড জিতলেন ৩৭ বছর বয়র্সি আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি।


বয়সকে বুড়ো আঙ্গুল দেখিয়ে বিশ্বজয়ের পর ব্যক্তিগত অর্জনেও মুকুটে যুক্ত হলো আর একটি পালক। গেলো বছরে ম্যানসিটির হয়ে কয়েক ডজন গোল করেও নির্বাচকদের মন কাড়তে পারলেন না আর্লিং হলান্ড।


লন্ডনে ফিফা ‘দ্য বেস্ট’ এর জমকালো এই রাতে মেসি উপস্থিত থাকতে পারেননি। তার পুরস্কারটি নেন সঞ্চালকের ভূমিকায় নামা ফরাসি কিংবদন্তি থিয়েরি অঁরি।


মেসি ও হলান্ডের মধ্যে ভোটের লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি। দুজনেরই পয়েন্ট ছিল ৪৮। তবে জাতীয় দলের অধিনায়কদের ভোটে প্রথম পছন্দের তালিকায় এগিয়ে থাকায় পুরষ্কারটি জিতে নেন মেসি।


অপরদিকে নারীদের ক্যাটাগরিতে সেরা হয়েছেন স্পেনের বিশ্বকাপ জয়ী আইতানা বোনমাতি।


ফিফা ‘দ্য বেস্ট’ কোচের পুরস্কার উঠেছে ‘ট্রেবল’ জেতা স্প্যানিশ কোচ পেপ গার্দিওলার হাতে। প্রতিদ্বন্দ্বী লুসিয়ানো স্প্যালোত্তি কিংবা ফিলিপে ইনজাঘির চেয়ে অনেক বড় ব্যবধানেই এগিয়ে ছিলেন তিনি। সেরা নারী কোচ হয়েছেন ইংল্যান্ড নারী দলের ডাচ কোচ সারিনা ভাইগমান।


সিটির হয়ে ট্রেবলজয়ী ব্রাজিলিয়ান গোলকিপার এদেরসনের হাতে উঠেছে ছেলেদের ‘দ্য বেস্ট’ গোলকিপারের পুরস্কার।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com