বিপিএলের উদ্বোধনী ম্যাচের সময় সূচিতে পরিবর্তন
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৪, ২২:৩২
বিপিএলের উদ্বোধনী ম্যাচের সময় সূচিতে পরিবর্তন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের পর্দা উঠবে ১৯ জানুয়ারি (শুক্রবার)। আগে থেকেই খেলার সময়সূচি নির্ধারণ করা ছিল। তবে খেলা শুরুর তিনদিন আগে সেই সূচিতে পরিবর্তন আনলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায়। আর রাতের ম্যাচগুলো শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে।


শুক্রবারের ম্যাচগুলো অবশ্য ২টায় আর রাতের ম্যাচগুলো শুরু হবে সন্ধ্যা ৭টা থেকে। তবে বিপিএলের উদ্বোধনী দিনের ম্যাচের শুরুর সময়ে পরিবর্তন এনেছে বিসিবি। পরিবর্তিত সূচি অনুযায়ী বিপিএলের প্রথম দিনের বিকেলের ম্যাচটি শুরু হবে বেলা আড়াইটা থেকে। আর রাতের ম্যাচটি হবে সাড়ে ৭টা থেকে।


প্রতি ইনিংসের ব্যপ্তি হবে দেড় ঘণ্টা করে। দিনের প্রথম ম্যাচের প্রথম ইনিংসের পর ২০ মিনিটের বিরতি রাখা হয়েছে। দ্বিতীয় ইনিংস সম্ভাব্য সময় রাখা হয়েছে বেলা ৪টা ২০ মিনিট থেকে। আর রাতের ম্যাচের মাঝেও ২০ মিনিটের বিরতি রয়েছে। দ্বিতীয় ইনিংসের সম্ভাব্য সময় ধরা হয়েছে ৯টা ২০ মিনিট থেকে।


বাকি ম্যাচগুলোর সময় সূচি অপরিবর্তিত রাখা হয়েছে। ১৯ জানুয়ারি থেকে শুরু হওয়া বিপিএলের প্রথম ম্যাচে মাঠে নামবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও দুর্দান্ত ঢাকা। টুর্নামেন্টের ফাইনাল পহেলা মার্চ। ফাইনালসহ মোট ৪৬টি ম্যাচ রয়েছে। এর মধ্যে দুটি কোয়ালিফায়ার ও একটি এলিমিনেটর রয়েছে।


এবারও বিপিএল আয়োজন হবে তিনটি ভেন্যুতে। এর মধ্যে মিরপুর শের ই বাংলা স্টেডিয়াম, সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম রয়েছে। বিপিএলের উদ্বোধনী ও ফাইনালসহ বেশিরভাগ ম্যাচই হবে মিরপুর স্টেডিয়ামে।


মিরপুরে বিপিএলে শুরু হওয়ার পর ২৬ জানুয়ারি থেকে শুরু হবে সিলেট পর্ব। এরপর ৬ ফেব্রুয়ারি ফের ঢাকায় ফিরবে বিপিএল। এরপর ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে চট্টগ্রাম পর্ব। এরপর আবারও বিপিএল ঢাকায় ফিরবে ২৩ ফেব্রুয়ারি। ফাইনালসহ এলিমিনেটর ও কোয়ালিফায়ারের সব ম্যাচই হবে ঢাকায়।


এবারের বিপিএলের দামামা শুরু হয়ে গেছে বেশ আগে থেকেই। গত ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়েছে বিপিএলের দশম আসরের ড্রাফট। সেখান থেকেই দলগুলো নিজেদের অনেকাংশ গুছিয়ে নিয়েছে। যদিও টুর্নামেন্ট শুরুর আগে সরাসরি চুক্তির মাধ্যমে আরও ক্রিকেটারকে দলে ভেড়ানোর সুযোগ আছে ফ্র্যাঞ্চাইজিগুলোর।


গত আসরের মতো এবারও সাতটি দল অংশ নিচ্ছে বিপিএলে। বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে আছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, খুলনা টাইগার্স, রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স এবং ফরচুন বরিশাল। এবারের আসর থেকে যুক্ত হয়েছে নতুন ফ্র্যাঞ্চাইজি দুর্দান্ত ঢাকা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com