ব্রাজিলের নতুন কোচ ৬১ বছর বয়সী জুনিয়র
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৪, ০৯:৩৭
ব্রাজিলের নতুন কোচ ৬১ বছর বয়সী জুনিয়র
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বেশ কিছুদিন হলো পারফর্মেন্সের ধারাবাহিকতায় ফিরতে পারছে না ব্রাজিল দল। ব্রাজিল ফুটবল সভাপতিকে নিয়ে ছিল সঙ্কট। এর পাশাপাশি কোচ নিয়ে দেখা দিয়েছিল বড় সঙ্কট। আনচেলত্তি অনেকটা নিশ্চিত হয়েও শেষ মূহুর্তে তিনি না করে দিয়েছেন ব্রাজিলকে। তারপর জল্পনা-কল্পনা বাড়তে থাকে। অবশেষে সাও পাওলোর দরিভাল জুনিয়রকে নিয়োগ দিয়েছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)।


এর আগে প্রায় ১৩ মাস অর্ন্তবর্তীকালীন কোচ দিয়ে চলার পর ফার্নান্দো দিনিজের স্থলাভিষিক্ত হয়েছেন ৬১ বছর বয়সী ব্রাজিলিয়ান। এমনটাই নিশ্চিত করেন ফুটবল দলবদলের সবচেয়ে নির্ভরযোগ্য সাংবাদিক ফ্যাব্রিজিও রোমারো।


রবিবার (৭ জানুয়ারি) দিবাগত রাতে নিজস্ব সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টের মাধ্যমে দরিভাল ব্রাজিলের দায়িত্ব নিয়েছেন বলে বিষয়টি নিশ্চিত করেছেন ইতালিয়ান সাংবাদিক রোমানো। এ ছাড়া দেশটির শীর্ষ গণমাধ্যম ও’গ্লোবো জানিয়েছিল দুই একদিনের মধ্যেই আনুষ্ঠানিক ভাবে ঘোষণা দিবে সিবিএফ।


গত শুক্রবার নিষেধাজ্ঞা থেকে মুক্তি পান ব্রাজিল ফুটবল প্রধান এডনালদো রদ্রিগেজ। পরের দিন অন্তবর্তীকালীন কোচ ফার্নান্দো দিনিজকে ছাঁটাই করেন তিনি। সেদিনই বার্তা সংস্থা রয়টার্স ও এএফপি জানিয়েছিল, সেলেসাওদের স্থায়ী কোচের দায়িত্ব পেতে যাচ্ছেন সাও পাওলোর ম্যানেজার দরিভাল জুনিয়র।


দেশটির শীর্ষ গণমাধ্যম ‘ও গ্লোবো’ও জানায় দরিভাল জুনিয়রই ব্রাজিলের দায়িত্ব পাচ্ছেন। সিবিএফ সভাপতি নিজেই সাও পাওলো কোচের সঙ্গে আলোচনা করেন। এমনকি আগামী বুধবারের মধ্যে আনুষ্ঠানিক ঘোষণায় দরিভালের নিয়োগের কথা জানাবে সিবিএফ।


আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সাও পাওলোর সঙ্গে চুক্তিবদ্ধ আছেন দরিভাল। তবে সিবিএফের দায়িত্ব পেলে তা গ্রহণ করবেন ৬১ বছর বয়সী কোচ। কোচিং পেশাতেও দারুণ সফল তিনি। ২২ বছরের ক্যারিয়ারে সাও পাওলো, সান্তোস, ফ্লুমিনেন্স, ফ্ল্যামেঙ্গো, পালমেইরাসের দায়িত্ব পালন করেন দরিভাল। এবার দুঃসময়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের হাল ধরলেন এই ব্রাজিলিয়ান কোচ।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com