মুজিবকে নিয়েই ভারত সফরের দল ঘোষণা আফগানিস্তানের
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪, ১৫:২৭
মুজিবকে নিয়েই ভারত সফরের দল ঘোষণা আফগানিস্তানের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দিন কয়েক আগে আফগান ক্রিকেটে হঠাতই উঠেছিল সমালোচনার ঝড়। নেপথ্যে, দেশের ক্রিকেট থেকে ফ্রাঞ্চাইজি লিগকে বেশি প্রাধান্য দেওয়া। এতে আগামী দুই বছরের জন্য যেকোনো ধরণের ফ্রাঞ্চাইজি লিগ খেলার ওপর নিষেধাজ্ঞা পান তিন ক্রিকেটার। যার মধ্যে একজন মুজিব-উর-রহমান। রিষ্ট স্পিনভাগের নৈপুণ্যে ক্যারিয়ারের শুরু থেকে যাকে প্রায় সবারই চেনা।


মুজিব ছাড়াও নিষেধাজ্ঞা পাওয়া আরও দুই ক্রিকেটার হলেন নাভিন উল হক ও ফজলহক ফারুকি। এসিবির সূত্রমতে, এই দুই জন নিষেধাজ্ঞা আদেশের পরপরই যোগাযোগ করেন বোর্ডে। এবং দেশের হয়ে প্রতিনিধিত্বের ইচ্ছা প্রকাশ করে। সেই সূত্র ধরে তাদের রাখা হয় সদ্য শেষ হওয়া সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে। তবে মুজিবের পক্ষ থেকে কোনো পদক্ষেপ না পেয়ে বেশ ক্ষুব্ধ ছিল দেশটির ক্রিকেট বোর্ড। তবে আসন্ন ভারত সফরের টি-টোয়েন্টি দলে জায়গা মিলেছে মুজিবের।


সদ্যই পিঠে অস্ত্রোপচার করিয়েছেন আফগানদের তারকা লেগ স্পিনার রশিদ খান। এতে ১৮ সদস্যের দলে তাকে দলে রাখা হলেও, তার খেলা নিয়ে দাঁড়িয়েছে শঙ্কা। মুজিব ছাড়াও স্পিন বিভাগ সামলাতে দলে আছেন আরও দুই রিষ্ট স্পিনার নুর আহমদ ও কাইস আহমদ।


আসন্ন এই সিরিজ দেয়ে ভারতের বিপক্ষে প্রথম কোনো দ্বিপাক্ষিক পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছে আফগানিস্তান। সিরিজটি হবে তিন ম্যাচের। আগামী ১১ জানুয়ারি মোহালিতে হবে প্রথম ম্যাচ। ১৪ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচ ইন্দোরে এবং ১৭ জানুয়ারি শেষ ম্যাচটি হবে বেঙ্গালুরুর মাঠে।


আফগানিস্তানের টি-টোয়েন্টি দল:
ইব্রাহিম জাদরান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই, ইকরাম আলীখিল, রহমত শাহ, মোহাম্মদ নবি, নাজিবউল্লাহ জাদরান, করিম জানাত, আজমতউল্লাহ ওমরজাই, শরফউদ্দিন আশরাফ, মুজিব-উর-রহমান, ফজলহক ফারুকি, ফরিদ মালিক, নাভিন উল হক, নুর আহমদ, মোহাম্মদ সালিম, কাইস আহমদ, গুলবাদিন নাইব, রশিদ খান।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com