মামলা থেকে মৃত্যুর তিন বছর পর রেহাই মিলেছে ম্যারাডোনার
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪, ১৫:০৯
মামলা থেকে মৃত্যুর তিন বছর পর রেহাই মিলেছে ম্যারাডোনার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের নায়ক দিয়েগো ম্যারাডনার অবশেষে দীর্ঘ ৩০ বছর ধরে চলা কর ফাঁকির মামলা থেকে মৃত্যুর তিন বছর পর রেহাই মিলেছে।


ইতালির আদালত আর্জেন্টাইন কিংবদন্তিকে কর ফাঁকির মামলা থেকে মুক্তি দিয়েছে। ম্যারাডোনার বিরুদ্ধে লিখটেনস্টাইনের প্রক্সি কোম্পানি ব্যবহার করে কর ফাঁকি দেওয়ার অভিযোগ ছিল। নাপোলি থেকে যে ইমেজ স্বত্ব পেয়েছিলেন সেটার কর ফাঁকি দিয়েছেন এমন অভিযোগে মামলা করা হয়েছিল তার বিরুদ্ধে।


এই মামলায় ১৯৯০ সালে ম্যারাডোনার বিরুদ্ধে তদন্ত শুরু হয়। ৩ কোটি ৭০ লাখ ইউরো কর ফাঁকির অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। এরপর বিভিন্ন সময়ে ইতালি সফরকালে আর্জেন্টাইন কিংবদন্তির কিছু সম্পদও বাজেয়াপ্ত করা হয়েছে।


এরপর ২০২০ সালে ম্যারাডোনা মারা গেলেও আইনি লড়াই চলছিল। অবশেষে ইতালির আদালত তাকে এই মামলা থেকে মুক্তি দিয়েছে। ম্যারাডোনার আইনজীবী এনজেলো পিসানি বলেন, ‘এটা শেষ হলো। আমি স্পষ্টভাবে নির্ভয়ে বলতে পারি যে ম্যারাডোনা কখনোই কর ফাঁকি দেননি। চূড়ান্ত রায় ভক্ত, ফুটবলের মূল্যবোধ ও ম্যারাডোনার স্মৃতির প্রতি ন্যায়বিচার করেছে।’


ম্যারাডোনা বার্সেলোনা থেকে ইতালির ক্লাব নাপোলিতে যোগ দেন ১৯৮৪ সালে। এরপর তার হাত ধরেই ১৯৮৬-৮৭ ও ১৯৮৯-৯০ সালে লিগ শিরোপা জিতে নাপোলি। এরপর ১৯৮৮-৮৯ ম্যারাডোনার জাদুতেই উয়েফা কাপও জেতে ক্লাবটি। তাই নাপোলি সমর্থক এবং নেপলসের নাগরিকদের কাছে আর্জেন্টাইন কিংবদন্তি অত্যন্ত শ্রদ্ধার পাত্র হিসেবেই বিবেচিত।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com