সিডনিতে আমের জামালের রেকর্ড
প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২৪, ১৭:০৯
সিডনিতে আমের জামালের রেকর্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপের পর টেস্টে খুব একটা সুবিধা করে উঠতে পারেনি পাকিস্তান। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম দুইটিতেই হেরে সিরিজ খুইয়েছে শান মাসুদের দল। ধবলধোলাই এড়ানোর লক্ষ্যে তৃতীয় এবং শেষ টেস্টে সিডনিতেও নেই সুবিধাজনক অবস্থানে। এদিকে টানা হতাশার মাঝেও পাকিস্তান দলে স্বস্তি হয়েই এসেছেন আমের জামাল।


পাকিস্তানি এই পেসার নিজের অভিষেক টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে পার্থেই গড়েছেন ইতিহাস। প্রথমবারের মত সাদা পোশাকে খেলতে নেমেই প্রথম ইনিংসে নিয়েছিলেন ৬ উইকেট। দ্বিতীয় ইনিংসেও পেয়েছিলেন ১ উইকেট। দুর্দান্ত এই বোলার দ্বিতীয় ম্যাচে মেলবোর্নেও বল হাতে ছিলেন উজ্জ্বল, প্রথম ইনিংসে ৩ উইকেট এবং দ্বিতীয় ইনিংসে নেন ২ উইকেট। মেলবোর্নে প্রথম ইনিংসে ব্যাট হাতে ৩৩ রান করে অপরাজিতও ছিলেন তিনি।


এরপর সিডনিতেও নিজের দক্ষতার প্রমাণ আরও একবার দিয়েছেন এই পেসার। তাঁর বোলিং তোপেই ১০ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে অজিরা প্রথম ইনিংস শেষ করে ২৯৯ রানে। দুর্দান্ত বোলিংয়ে প্রথম ইনিংসে তিনি শিকার করেছেন ৬ উইকেট। সব মিলিয়ে সাদা পোশাকে নিজের অভিষেক সিরিজে ইতিমধ্যেই ১৮ উইকেটের দেখা পেয়েছেন তিনি। সিডনি টেস্টে দ্বিতীয় ইনিংসের বোলিং এখনো বাকিই আছে।


দ্বিতীয় ইনিংসের বোলিং হাতে রেখেই দুর্দান্ত এক রেকর্ড গড়েছেন জামাল। প্রথম পাকিস্তানি বোলার হিসেবে তিন বা তাঁর কম ম্যাচের অভিষেক সিরিজেই ১৮ উইকেট নিয়েছেন তিনি।


এদিকে সিডনি টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতেও উজ্জ্বল ছিলেন জামাল। তিনি খেলেছিলেন ৮২ রানের এক দায়িত্বশীল ইনিংস। এরপর ৬ উইকেট নিয়ে ইমরান খানের পাশেও নাম লিখিয়েছেন এই পেসার। ১৯৮৩ সালে পাকিস্তানের হয়ে এক টেস্টে প্রথম ইনিংসে ৬ উইকেট নেয়ার পর ব্যাট হাতেও করেছিলেন ১১৭ রান। তাই দেশটির টেস্ট ইতিহাসে এক ম্যাচে ৮০ রান এবং ৬ উইকেট পাওয়া ক্রিকেটারও এখন এই দুইজনই।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com