আমের জামালের দুরন্ত বোলিংয়ে পাকিস্তানের লিড
প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২৪, ১৩:৪০
আমের জামালের দুরন্ত বোলিংয়ে পাকিস্তানের লিড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে নেমে সিডনি টেস্টের প্রথম দিনে ৩১৩ রান তুলে অলআউট হয়ে গেছে পাকিস্তান। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাটাররা বড় রানের স্কোর দাঁড় করাতে না পারায় দায়িত্ব বেড়ে গেছে বোলারদের। সেই দায়িত্ব যেন একাই নিজের কাঁধে তুলে নিলেন আমের জামাল। বোলিংয়ে আগুন ঝরিয়ে সাজঘরে ফেরালেন ৬ অসি ব্যাটারকে। ডানহাতি এই পেসারের অগ্নিঝরা বোলিংয়ে প্রথম ইনিংসে ২৯৯ রানে গুটিয়ে গেছে অস্ট্রেলিয়া। অর্থাৎ প্রথম ইনিংস শেষে ১৪ রানের লিড পেয়েছে পাকিস্তান।


৫ জানুয়ারি, শুক্রবার তৃতীয় দিনে খেলতে নেমে শেষ দিকে ১০ রান তুলতেই ৫ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। এর মধ্যে ৪টিই জামালের শিকার। দলীয় ২৮৯ রানের মাথায় অ্যালেক্স ক্যারেকে ৩৮ রানে আউট করে মিচেল মার্শের সঙ্গে করা ৮৪ রানের জুটি ভাঙেন সাজিদ খান। তারপরেই জামালের বোলিং তোপে হুড়মুড় করে আরও ৪টি উইকেট হারায় অস্ট্রেলিয়া।


এদিন অস্ট্রেলিয়া হয়ে ফিফটি হাঁকান মার্নাস লাবুশেন ও মিচেল মার্শ। দলের হয়ে ইনিংসের সর্বোচ্চ ১৪৭ বলে ৬০ রান করেছেন লাবুশেন। এই অসি ব্যাটারকে বোল্ড করে নিজের দ্বিতীয় উইকেট শিকার করেছেন সালমান। আর মার্শ করেছেন ১১৩ বলে ৫৪ রান। জামালের বলে পাক অধিনায়ক শান মাসুদের হাতে ক্যাচ তুলে দেন তিনি।


এছাড়া স্টিভ স্মিথ করেছেন ৮৬ বলে ৩৮, উইকেটরক্ষক ব্যাটার অ্যালেক্স ক্যারে ৫৮ বলে ৩৮, নাথান লায়ন ৩ বলে ৫ রান করেছেন। অবশেষে ১০৯.৪ ওভারে ২৯৯ রানে অলআউট হয়ে অস্ট্রেলিয়া।


পাকিস্তানের হয়ে ৬৯ রান খরচায় ৬ উইকেট শিকার করেছেন আমের জামাল। চলতি সিরিজের প্রথম টেস্টে পার্থেও বল হাতে আগুন ঝরিয়েছেন তিনি। ওই ম্যাচেও অসিদের প্রথম ইনিংসে ৬ উইকেট শিকার করেছেন তিনি। অভিষেক সিরিজে এখন পর্যন্ত ১৮ উইকেট শিকার করেছেন এই ডানহাতি পেসার।


এর আগে গতকাল বৃহস্পতিবার পাকিস্তানের ৩১৩ রান তাড়ায় ম্যাচের প্রথম দিনেই নিজেদের প্রথম ইনিংস খেলতে নামে অস্ট্রেলিয়া। ৬ রানে কোনো উইকেট না হারিয়ে দিন শেষ করে স্বাগতিকরা।


দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে দলীয় স্কোর ১১৬ রানের মাথায় শুরু হয় তুমুল বৃষ্টি। পরে দ্বিতীয় দিনের পুরো খেলাই পণ্ড হয়ে যায় বৃষ্টিতে। তার আগে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও উসামান খাজার উইকেট হারায় অস্ট্রেলিয়া। আগা সালমানের বলে আউট হওয়ার আগে ওয়ার্নার করেছেন ৩৪ রান। খাজা ফিফটির কাছাকাছি গিয়ে আমের জামালের বলে আউট হয়ে ফিরেছেন ৪৭ রানে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com