টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘কঠিন’ গ্রুপে বাংলাদেশ
প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২৪, ১২:৫৮
টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘কঠিন’ গ্রুপে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টি-টোয়েন্টি বিশ্বকাপের আসন্ন আসর পর্দা উঠবে আগামী ৪ জুন। যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে অনুষ্ঠিত হতে যাওয়া এই আসরে ‘ডি’ গ্রুপে পড়েছে বাংলাদেশ। যেখানে তাদের সঙ্গী হিসেবে আছে সাউথ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস এবং নেপাল। এমন প্রতিবেদন প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ। ধারণা করা হচ্ছে শক্তি-সামর্থ্যের বিচারে এটিই সবচেয়ে কঠিন গ্রুপ।


আসন্ন এই বিশ্বকাপে অংশ নেয়া ২০টি দলকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। অর্থাৎ প্রতিটি গ্রুপে রয়েছে পাঁচটি করে দল। তাতে করে প্রতিটি দল গ্রুপ পর্বে চারটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। টেলিগ্রাফের প্রতিবেদন অনুযায়ী, চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান রয়েছে একই গ্রুপে।


‘এ’ ভারত ও পাকিস্তানের প্রতিপক্ষ হিসেবে থাকছে আয়ারল্যান্ড, কানাডা এবং সহ-আয়োজক যুক্তরাষ্ট্র। ‘বি’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের সঙ্গে খেলতে হবে অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড এবং ওমান। ‘সি’ গ্রুপে সহ-আয়োজক ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে থাকছে নিউজিল্যান্ড, আফগানিস্তান, উগান্ডা এবং পাপুয়া নিউগিনি।


চতুর্থ এবং শেষ গ্রুপে বাংলাদশের সঙ্গী শ্রীলঙ্কা, সাউথ আফ্রিকা, নেদারল্যান্ডস এবং নেপাল। অনেকটা গ্রুপ অব ডেথের মতোই। টেলিগ্রাফ জানিয়েছে, ইতোমধ্যে দলগুলো জেনে গেছে গ্রুপ পর্বে তাদের প্রতিপক্ষ কারা। দ্রুতই আইসিসি এটি প্রকাশ করবে বলে ধারণা করা হচ্ছে।


গ্রুপ পর্ব শেষে প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল জায়গা করে নেবে সুপার এইটে। গ্রুপ পর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারলে বাংলাদেশকে সুপার এইটের ম্যাচ খেলতে হবে ওয়েস্ট ইন্ডিজ। যদি বাংলাদেশ দ্বিতীয় হিসেবে শেষ করে তাহলে সাকিব আল হাসানদের ম্যাচগুলো হবে যুক্তরাষ্ট্রে।


প্রথম রাউন্ডের গ্রুপ-
গ্রুপ ‘এ’- ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা, যুক্তরাষ্ট্র


গ্রুপ ‘বি’- ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড, ওমান


গ্রুপ ‘সি’- নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, উগান্ডা, পাপুয়া নিউগিনি


গ্রুপ ‘ডি’- বাংলাদেশ, শ্রীলঙ্কা, সাউথ আফ্রিকা, নেদারল্যান্ডস, নেপাল।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com