তিন ফরম্যাটে তিন অধিনায়ক শ্রীলঙ্কার
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৪, ১৭:৪৮
তিন ফরম্যাটে তিন অধিনায়ক শ্রীলঙ্কার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারত বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পর পুরো টিম ম্যানেজমেন্টকে বরখাস্ত করেছিল শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রাণালয়। এরপর গত ডিসেম্বরেই জাতীয় দলের জন্য নতুন নির্বাচক কমিটি ঘোষণা করেছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। সাবেক বাঁহাতি ব্যাটসম্যান উপুল থারাঙ্গাকে চেয়ারম্যান কমিটি গঠন করেছে। তার সহযোগী হিসেবে কমিটিতে আছেন ইন্ডিকা ডি সরম, থারাঙ্গা পারানাভিতানা, অজন্তা মেন্ডিস ও দিলরুয়ান পেরেরা।


দায়িত্ব পেয়ে দলের রদবাদল করতে মাঠে নেমে পড়েছে থারাঙ্গার নির্বাচক প্যানেল। যার শুরুটা হয়েছে অধিনায়ক পরিবর্তনের মধ্য দিয়ে। প্রথমবার তিন ফরম্যাটের জন্য আলাদা আলাদা অধিনায়কের নাম ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড। এর আগে ক্রিকেট ইতিহাসে কোনো বোর্ড এমন সিদ্ধান্ত গ্রহণ করেনি।


টেস্টে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন ৩২ বছর বয়সী অলরাউন্ডার ধনঞ্জয়া ডি সিলভা। ওয়ানডে অধিনায়ক হিসেবে দাসুন শানাকার পরিবর্তের দায়িত্ব পেয়েছেন কুশল মেন্ডিস। আর টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিবেন স্পিন অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা


ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে স্কোয়াড ঘোষণা করেছেন শ্রীলঙ্কা। যেখানে বিশ্বকাপ স্কোয়াডে থাকা ১৭ সদস্যের দলের ৮টিতেই পরিবর্তন এসেছে। বিশ্বকাপ ব্যর্থতায় থাকা দলটি থেকে বাদ পড়েছেন দিমুথ কারুনারাত্নে, কুসাল পেরেরা, ধানাঞ্জয়া ডি সিলভা, দুশান হেমান্থা, মাথিশা পাথিরানা, লাহিরু কুমারা ও কাসুন রাজিথা।


অন্যদিকে দলে ফিরেছেন দাসুন শানাকা, হাসারাঙ্গা, আকিলা, আভিশকা ফার্নান্দো, জেফ্রি ভ্যান্ডারসাই, প্রামোদ মাদুশান, জানিথ লিয়ানাগে, নুয়ানিন্দু ফার্নান্দো ও সেহান আরাচিগে।


আগামী ৬ জানুয়ারি (রবিবার) প্রথম ওয়ানডেতে মাঠে নামবে দুই দল। সিরিজের বাকি দুটি ম্যাচ হবে ৮ ও ১১ জানুয়ারি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com