টি-টোয়েন্টি স্বীকৃতির নিয়মে পরিবর্তন আনলো আইসিসি
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২৩, ০০:৪৩
টি-টোয়েন্টি স্বীকৃতির নিয়মে পরিবর্তন আনলো আইসিসি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টেস্ট খেলুড়ে দেশে অনুষ্ঠিত টি-টোয়েন্টিকে স্বীকৃত টি-টোয়েন্টির মর্যাদা দেয় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। নিয়ম অনুযায়ী, আইসিসির সহযোগী দেশগুলোর কোনো টুর্নামেন্ট স্বীকৃত টি-টোয়েন্টির মর্যাদা পায় না। তবে সেই নিয়মে এবার পরিবর্তন আনলো ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।


আমিরাতের আইএল টি-টোয়েন্টিকে স্বীকৃত টি-টোয়েন্টির মর্যাদা দিয়েছে আইসিসি। সহযোগী দেশের ক্রিকেট বোর্ড আয়োজিত প্রথম টুর্নামেন্ট হিসেবে এই স্বীকৃতি পেল আমিরাতের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটির পরবর্তী আসর থেকে সব ম্যাচের রেকর্ড আনুষ্ঠানিকভাবে লিপিবদ্ধ করা হবে।


স্বীকৃত টি-টোয়েন্টির মর্যাদা পাওয়াটাকে বড় এক মাইলফলক হিসেবেই দেখছে আইএল টি-টোয়েন্ট কর্তৃপক্ষ। লিগটির প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট ইএসপিএনক্রিকইনফোকে বলেন, ‘লিস্ট এ মর্যাদা পাওয়াটা ডিপি ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টির জন্য বড় এক মাইলফলক। এই স্বীকৃতির জন্য আইসিসিকে ধন্যবাদ। এই স্বীকৃতিই আমাদের লিগের শক্তি ও মান বোঝাচ্ছে।’


টুর্নামেন্টটির দ্বিতীয় আসর শুরু হবে আগামী ১৯ জানুয়ারি। আর সেটি শেষ হবে ১৭ ফেব্রুয়ারি। আইএল টি-টোয়েন্টি আয়োজিত হয় মোট ছয়টি দলকে নিয়ে। এর মধ্যে তিনটি দলই আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর মালিকপক্ষের। প্রথম আসরের এই টুর্নামেন্টের শিরোপা জিতেছিল গালফ জায়ান্টস।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com