টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পেল নামিবিয়া
প্রকাশ : ২৮ নভেম্বর ২০২৩, ২০:৫০
টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পেল নামিবিয়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্তপর্বে জায়গা করে নিয়েছে নামিবিয়া। আফ্রিকান বাছাইপর্বে এক ম্যাচ হাতে রেখেই মূলপর্ব নিশ্চিত করেছে তারা।


২৮ নভেম্বর, মঙ্গলবার উইন্ডহকে তানজানিয়ার বিপক্ষে ৫৮ রানের জয় তুলে নিয়ে বিশ্বকাপে পা রেখেছে ঈগলসরা। পাঁচ ম্যাচে পাঁচ জয়ে তারা টেবিলের শীর্ষে। এর আগে নামিবিয়া বাছাইপর্বে হারিয়েছে জিম্বাবুয়ে, উগান্ডা, রুয়ান্ডা আর কেনিয়াকে।


এদিকে গ্রুপে দ্বিতীয় স্থানে থাকতে বিশ্বকাপ নিশ্চিতের লড়াইয়ে টিকে আছে উগান্ডা, কেনিয়া এবং জিম্বাবুয়ে। এই তিন দলের মধ্যে যেকোনো এক দল নামিবিয়ার সঙ্গে আসন্ন টি-টোয়েন্টি মহাযজ্ঞে খেলবে।


উল্লেখ্য, ফুটবলের মতো ক্রিকেটকে পৃথিবীব্যাপী জনপ্রিয় করে তুলতে টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলের সংখ্যা বাড়িয়েছে আইসিসি। তাই এবার ২০ দল নিয়ে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। এর আগে, ২০২১ সালে ১২ দল নিয়ে সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপ আয়োজিত হয়েছিল।


স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের সঙ্গে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে পারফরম্যান্স বিবেচনায় আসন্ন আসরে উঠেছে ১২টি দল। গত বিশ্বকাপের শীর্ষ আট দল - অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং র‍্যাঙ্কিং বিবেচনায় রয়েছে আফগানিস্তান ও বাংলাদেশ।


কোয়ালিফায়ার খেলে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, কানাডা ও পাপুয়া নিউগিনির পর মূলপর্ব নিশ্চিত করেছে এশিয়ার আরও দুই দেশ নেপাল ও ওমান। বাকি তিন দল নির্ধারণ হবে আমেরিকা (একটি), আফ্রিকা (দুটি) থেকে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com