গুঞ্জন সত্যি করে অবসরের বিষয় স্পষ্ট করলেন ডি মারিয়া
প্রকাশ : ২৪ নভেম্বর ২০২৩, ১৫:২৮
গুঞ্জন সত্যি করে অবসরের বিষয় স্পষ্ট করলেন ডি মারিয়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অবসরের গুঞ্জন ছড়িয়ে পড়েছিল আগেই। কাতার বিশ্বকাপের পরপরই জাতীয় দল থেকে অবসর নেয়ার ঘোষণা দিয়েছিলেন আর্জেন্টাইন ফুটবল তারকা ডি মারিয়ার। তবে জাতীয় স্বার্থ, সতীর্থ ও টিম ম্যানেজমেন্টের অনুরোধে তা সম্ভব হয়নি। এবার সেটি নিশ্চিত করলেন সুপারস্টার আনহেল ডি মারিয়া। সামাজিক যোগাযোগমাধ্যমে আর্জেন্টাইন এই তারকা জানান, কোপা আমেরিকার পর নিজের বুটজোড়া তুলে রাখবেন তিনি।


স্থানীয় সময় বৃহস্পতিবার (২৩ নভেম্বর) নিজের ইনস্টাগ্রামে পিএসজির সাবেক এই তারকা এ তথ্য জানান।


ইনস্টাগ্রামে ডি মারিয়া লিখেছেন, কোপা আমেরিকাতেই শেষবারের মতো আর্জেন্টিনার জার্সিতে খেলব। এটা যে কতটা যন্ত্রণার সেটা বলে বুঝাতে পারবো না। কিন্তু ক্যারিয়ারের সমস্ত সুন্দর মুহূর্তগুলোকে নিয়ে জাতীয় দলকে বিদায় জানাচ্ছি। ওই জার্সির সঙ্গে মিশে আছে ঘাম আর মাঠের সেই সমস্ত দারুণ ঘটনা। যার জন্য সবসময় গর্ব বোধ করেছি।


পাশাপাশি সতীর্থ খেলোয়াড় থেকে শুরু করে পরিবারের সদস্যদের ধন্যবাদ জানিয়ে তিনি লিখেছেন, তোমাদের ভালোবাসা কখনও ভুলব না। খারাপ সময়েও তোমরা পাশে ছিলে। এই স্মৃতিগুলি মনে থেকে যাবে।


আর্জেন্টিনার সর্বশেষ তিন আন্তর্জাতিক শিরোপা নিশ্চিতের ম্যাচেই গোল করেছেন ডি মারিয়া। বিশ্বকাপের আগে ২০২১ কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে জয়সূচক গোলটি এসেছিল তার পা থেকেই। এরপর ২০২২ ফাইনালিসিমায় ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে ম্যাচেও জালের খোঁজ পেয়েছিলেন তিনি। আর্জেন্টিনাকে ১৯৭৮ বিশ্বকাপ জেতানো কোচ সিজার লুইস মেনোত্তির মতে, লিওনেল মেসি, দিয়েগো ম্যারাডোনা ও মারিও কেম্পেসের সঙ্গে তুলনীয় ডি মারিয়া।


২০০৮ বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে আর্জেন্টিনার জার্সিতে অভিষেক হয় ডি মারিয়ার। এরপর আলবিসেলেস্তেদের হয়ে ১৩২ ম্যাচে ২৯ গোল করেছেন তিনি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com