আইপিএল খেলছেন না স্টোকস, কারণ জানালো সিএসকে
প্রকাশ : ২৩ নভেম্বর ২০২৩, ২১:১৬
আইপিএল খেলছেন না স্টোকস, কারণ জানালো সিএসকে
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অবসর ভেঙে মাতিয়েছেন ওয়ানডে বিশ্বকাপ। দলের ব্যর্থতার ভীড়ে খুব যে খারাপ করেছেন এমনও না। কিন্তু ওয়ার্কলোড ও ফিটনেস নিয়ে একটু বেশিই চিন্তিত বেন স্টোকস। তাই ২০২৪ আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন এই তারকা ক্রিকেটার।


পরবর্তী আইপিএল আসর ঘনিয়ে আসতেই তোড়জোড় শুরু করেছে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি দল। এরই মাঝে আসন্ন টুর্নামেন্ট থেকে নিজের নাম সরিয়ে নিলেন স্টোকস।


২৩ নভেম্বর, বৃহস্পতিবার এক বিবৃতিতে আইপিএলের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস জানিয়েছে, এই ইংলিশ অলরাউন্ডার ‘ওয়ার্কলোড’ ও ‘ফিটনেস’-এ নজর দিতে ২০২৪ সালের আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। এরপরই তারা বলেন, ‘বেনের (স্টোকস) এই সিদ্ধান্তে আমাদের সমর্থন রয়েছে।’


এবারের আসরে ফ্র্যাঞ্চাইজিগুলো কাকে ধরে রাখবে এবং কোন ক্রিকেটারদের ছেড়ে দেবে সেটি জানানোর নির্ধারিত সময় ২৬ নভেম্বর। তবে এখনও চেন্নাই সেই তালিকা থেকে স্টোকসকে বাদ দেয়নি। ফলে আগামী ২০২৫ আইপিএলের মেগা নিলামেও তাকে ধরে রাখার সুযোগ রয়েছে মহেন্দ্র সিং ধোনির দলের। আগামী রবিবারের মধ্যে কিংস তাকে ছেড়ে দিলে, তার জন্য খরচ হওয়া ১৬.২৫ কোটি ভারতীয় রুপি তারা আসন্ন নিলামে ব্যবহার করতে পারবে।


মূলত হাঁটুর চোটে ভুগছেন এই তারকা অলরাউন্ডার। এছাড়া আগামী আইপিএলের আগে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবেন স্টোকস। এরপর জুনে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে হাঁটুর অপারেশন করার কথাও রয়েছে তার।


উল্লেখ্য, এবারের বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে ইংল্যান্ড। স্টোকস প্রথম তিন ম্যাচে খেলতে পারেননি। বাকি ছয় ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৩০৪ রান। এর মধ্যে একটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরি এসেছে স্টোকসের ব্যাট থেকে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com