হাইভোল্টেজ ম্যাচে দুপুরে লড়বে ভারত-অস্ট্রেলিয়া
প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৩, ১১:০৯
হাইভোল্টেজ ম্যাচে দুপুরে লড়বে ভারত-অস্ট্রেলিয়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপের চতুর্থ দিন আজ। আয়োজক ভারতের এখনো মাঠে নামা হয়নি। ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপে রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচ দিয়ে শুরু হচ্ছে স্বাগতিক ভারতের বিশ্বকাপ অভিযান।


৮ অক্টোবর (রবিবার) চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা আড়াইটায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও টি স্পোর্টস।


বিশ্বকাপের অন্যতম প্রতীক্ষিত ম্যাচ এটি। একদিকে আয়োজক ভারত। যারা এবারের বিশ্বকাপের অন্যতম দাবিদার মনে করছে নিজেদের। অন্যদিকে সব আসরের নিজেদের ফেভারিটরূপে হাজির করা অস্ট্রেলিয়া। ১৯৮৭ সালে প্রথমবার বিশ্বকাপ জয়ের পর শিরোপা রেসে সবসময় থেকেছে দলটি। ১৯৮৭ সালের পর আরও চারটি বিশ্বকাপ জিতেছে অজিবাহিনী। এই সাফল্য তাদেরকে সর্বাধিকবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার খেতাব এনে দিয়েছে।


অস্ট্রেলিয়া সবচেয়ে বেশিবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হলেও একটা লড়াইয়ে শুরু থেকেই তারা পিছিয়ে থাকবে- সমর্থন। ৩৮ হাজার দর্শক ধারণ ক্ষমতা গ্যালারিতে একটি আসনও যে ফাঁকা থাকবে না তা নিশ্চিত করেই বলা যায়। আর প্রতিটা দর্শক যে বিরাট কোহলি, রোহিত শর্মাদের জন্য গলা ফাটাবেন, তাদের উদ্বুধ্ব করবেন এটাও নিশ্চিত। দর্শক সমর্থন নিয়ে চিন্তা না থাকলেও একটা দুঃশ্চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলতে পারছেন না ভারত কোচ রাহুল দ্রাবিড়। ওপেনার শুভমানের গিলের অসুস্থতা তাকে দুঃশ্চিন্তায় ফেলে দিয়েছে।


ডেঙ্গুতে আক্রান্ত গিল। তারপরও শেষ সময় পর্যন্ত অপেক্ষার করার পক্ষে দ্রাবিড়। যদি গিলকে না পাওয়া যায় তাহলে রোহিত শর্মার সঙ্গে ঈষান কিশান ইনিংসের গোড়াপত্তন করবেন।


একটা বিষয় খেয়াল রাখতেই হচ্ছে। অস্ট্রেলিয়া তাদের বিশ্বকাপ জয়ের অভ্যাসটা তৈরি করেছিল এই উপমহাদেশ থেকে। ১৯৮৭ সালের বিশ্বকাপের আয়োজক ছিল ভারত ও পাকিস্তান। ভারতে অনুষ্ঠিত ফাইনাল জয়ের মাঝ দিয়ে তারা প্রথম শিরোপা জয় করেছিল। সেই ঘটনার পুনরাবৃত্তিতে কোনো চেষ্টার যে ত্রুটি রাখবে না জানিয়ে দিয়েছেন সাবেক অধিনায়ক অ্যারন ফিঞ্চ। সে সঙ্গে গিলের অনুপস্থিতি ম্যাচে প্রভাব ফেলবে বলে মনে করছেন তিনি। ফিঞ্চ বলেন, গিল সেরা বলটাকেও মেরে দিতে পারে। ফলে তার বিরুদ্ধে বল করতে অস্ট্রেলিয়ার বোলারদের অসুবিধা হচ্ছে। আমার মনে হয়ে গিলের তুলনায় ঈষান কিশানকে বল করতে অস্ট্রেলিয়ার বোলাররা বেশি স্বাচ্ছন্দ্য বোধ করবে।


গিল না থাকায় অজি শিবিরে স্বস্তি থাকলেও নিজেদের দল নিয়ে দুঃশ্চিন্তা মুক্ত নয় তারা। অলরাউন্ডার মার্কাস স্টয়নিস পুরোপুরি ফিট নন। তবে তার জন্য শেষ মূহুর্ত পর্যন্ত অপেক্ষায় থাকবে বলে জানিয়েছেন অধিনায়ক প্যাট কামিন্স।


বিবার্তা/রিয়াদ/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com