টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠাল নেদারল্যান্ডস
প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৩, ১৪:১১
টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠাল নেদারল্যান্ডস
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারত বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামছে পাকিস্তান। প্রতিপক্ষ চমক জাগানো নেদারল্যান্ডস। ম্যাচটিতে আগে ব্যাটিংয়ে নামবে বাবর আজমের দল।


শুক্রবার (৬ অক্টোবর) দুপুর ২টায় মাঠে নামের আগে টসের জন্য মুখোমুখি হন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট এডুয়ার্ডস। টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ের জন্য আমন্ত্রণ জানান ডাচ দলপতি।


২০১৯ বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার পরে ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তান। বিশেষ করে দলটির টপ ব্যাটিং অর্ডারে এসেছে আমূল পরিবর্তন। ফখর জামান ও ইমাম–উল–হকের পাশাপাশি বাবর আজমও হয়ে ওঠেন ভরসার প্রতীক। এছাড়া মিডল অর্ডারে ইফতিখার আহমেদ-সৌদ শাকিলেরা ম্যাচের ব্যবধান গড়ে দিতে সক্ষম। আর বোলিংয়ে দেখা যায় শাহিন শাহ আফ্রিদিসহ একাধিক বোলারের দ্যুতি। ফলে দলটিকে অনেকাংশেই ফেভারিট হিসেবে ধরা যায়।


এ দিকে নেদারল্যান্ডসকেও হালকাভাবে দেখার সুযোগ নেই। ডাচরা ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের মতো দলকে পেছনে ফেলে বিশ্বকাপের মঞ্চে এসেছে। ফলে তারাও ভালোকিছু করার সক্ষমতা রাখে পাকিস্তানের বিপক্ষে।


বিগত পাঁচ ম্যাচের মুখোমুখি দেখায় এগিয়ে রয়েছে পাকিস্তান। শুধু তাই নয় পাকিস্তান-নেদারল্যান্ডসের মধ্যকার ৬ ওয়ানডের একটিতেও জিততেও পারেনি ডাচরা। ফলে বাবরদের বিপক্ষে প্রথম জয়ের জন্য মুখিয়ে রয়েছে নেদারল্যান্ডস।
পাকিস্তানের একাদশ
ইমাম-উল হক, ফখর জামান, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, হাসান আলী, শাহীন আফ্রিদি ও হারিস রউফ।


নেদারল্যান্ডসের একাদশ
বিক্রমজিৎ সিং, ম্যাক্স ওডাউড, কলিন অ্যাকারম্যান, স্কট এডুয়ার্ডস (অধিনায়ক), বাস ডি লিডি, তেজা নিদামানুর, সাকিব জুলফিকার, লোগান ভ্যান বেক, রোয়েলফ ভ্যান ডার মেরওয়ে, আরিয়ান দত্ত ও পল ভ্যান মিকেরেন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com