রোনালদোর বন্ধু নন মেসি!
প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২৩, ১৩:১৮
রোনালদোর বন্ধু নন মেসি!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন তারকা মেসিকে কেউ ঘৃণা করতে পারে না। একইসঙ্গে এই আর্জেন্টাইন মহাতারকা তার বন্ধু নন বলেও উল্লেখ করেছেন পর্তুগিজ সুপারস্টার রোনালদো। অকপটে মেসির সঙ্গে তার সম্পর্ক নিয়ে খোলাখুলি কথা বলেছেন তিনি।


অন্যতম সেরা দুই তারকার মাঝে চলমান ‌‘রাইভালরি’-ও অবসানের ঘোষণা দিয়ে ভক্তদের উদ্দেশে রোনালদোর ভাষ্য, বিশ্বফুটবলের ইতিহাস পরিবর্তনে তাদের দুজনেরেই অনেক অবদান আছে। তাই দুজনকেই সমান সম্মান দেখানো এবং আর্জেন্টাইন ‘মায়েস্ত্রো’কে ঘৃণা না করার আহবান জানান বর্তমান আল-নাসর ক্লাবের এই তারকা।


ইউরোপের জমজমাট ও আভিজাত্যে ঘেরা ফুটবল ছেড়ে মেসি-রোনালদো দুজনই পাড়ি জমিয়েছেন অনেক দূরে। ফলে মুখোমুখি দৃশ্যমান তীব্র প্রতিদ্বন্দ্বীতার ঝাঁজও কমে এসেছে অনেকটাই। গত জুনে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে চলে যান মেসি। তার আগেই অবশ্য ইউরোপ ছাড়েন পর্তুগিজ তারকা। ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে গত বিশ্বকাপের পর রোনালদো সৌদি আরবের ক্লাব আল-নাসরে খুঁটি গাড়েন।


এলএমটেন ও সিআরসেভেনের এমন সিদ্ধান্তে কার্যত নতুন কেউই ইউরোপ মাতাবেন- সেটি পরিষ্কার হয়ে যায়। এই দুজনের বদলে এবার উয়েফার বর্ষসেরা হন ম্যানচেস্টার সিটির নরওয়েজিয়ান তারকা আর্লিং হালান্ড। ব্যালন ডি’অর জেতার দৌড়েও তিনি এগিয়ে থাকবেন বলেই অনেকের ধারণা। যদিও সর্বশেষ মৌসুমে ক্যারিয়ারের একমাত্র অপূর্ণতা ঘুচিয়ে আর্জেন্টিনাকে তৃতীয় বিশ্বকাপ শিরোপা এনে দেন মেসি। এর মাধ্যমে এই আলবিসেলেস্তে অধিনায়ক ফিফা দ্য বেস্ট এবং গোল্ডেন বল জিতেছিলেন। ফলে তিনি এবার অষ্টম ব্যালন ডি’অর পাবেন নাকি সেটি প্রথমবারের মতো হালান্ডের হাতে উঠবে, সেটি এখনই বলা যাচ্ছে না।


এর ভেতরই চিরপ্রতিদ্বন্দ্বী মেসি সম্পর্কে একটি পর্তুগিজ সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন রোনালদো, ‌‘কেউ যদি ক্রিশ্চিয়ানোকে পছন্দ করে, মেসিকে তার ঘৃণা করা চলবে না। দুজনই ফুটবলের ইতিহাস বদলে দিয়েছি এবং সেই সম্মান পাওয়ার যোগ্য। রাইভালরি? আমি সেরকম কিছু দেখি না। আমরা ১৫ বছর একসঙ্গে এই মঞ্চ ভাগাভাগি করেছি। আমি এটা বলছি না যে আমরা বন্ধু, কিন্তু আমাদের পরস্পরের প্রতি শ্রদ্ধাবোধ রয়েছে।’


এক দশকেরও বেশি সময় ধরে এই দুই ফুটবল মহাতারকা ক্রীড়াঙ্গনে শাসন করেছেন। দুজন যৌথভাবে জিতেছেন ৭৯টি ট্রফি এবং তারাই কোনো তারকা ফুটবলার যারা একসঙ্গে করেছেন ৮০০টি গোল।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com