খেলার মাঠে কোরআন হাতে ইরাকি ফুটবলারদের প্রতিবাদ
প্রকাশ : ০৪ জুলাই ২০২৩, ১৫:১৩
খেলার মাঠে কোরআন হাতে ইরাকি ফুটবলারদের প্রতিবাদ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সুইডেনে কোরআন পোড়ানোর ঘটনায় নিন্দার ঝড় উঠেছে বিশ্বজুড়ে। মুসলিমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ করছে। তারই ধারাবাহিকতায় এবার ইরাকের ফুটবলাররা খেলার সময় মাঠে পবিত্র কোরআন হাতে নিয়ে সুইডেনের ঘটনার প্রতিবাদ জানান। শুধু ফুটবলাররা নয়, সমর্থক এবং কর্মকর্তারাও একইভাবে প্রতিবাদ করেন।


ফুটবল মাঠে পবিত্র কোরআন তুলে ধরে ইসলামের শাশ্বত বাণীর প্রতি সংহতি প্রকাশ করেন তারা। খবর মিডলইস্ট মনিটরের


গত শুক্রবার আল-শোর্তা ও আল-কাসিমের মধ্যকার ম্যাচের আগে খেলোয়াড় এবং ক্লাব ও ম্যাচ পরিচালনাকারী কর্মকর্তারা পবিত্র কোরআনের প্রতি শ্রদ্ধা দেখাতে সেটিকে চুম্বন করেন ও মাথার ওপরে তুলে ধরেন। তাদের সঙ্গে যোগ দেন বহু দর্শকও।


খবরে বলা হয়েছে, গ্যালারিতে দর্শকরা পবিত্র কোরআনের প্রতি সম্মান প্রদর্শন করে লেখা ব্যানার উড়িয়েছে। এতে লেখা ছিল, কোরআন আমাদের চিরন্তন আইন। এটি রক্ষা করা প্রত্যেক মুসলমানের জন্য বাধ্যতামূলক।


স্টকহোমের সেন্ট্রাল মসজিদের সামনে ঈদুল আজহার দিনে (২৮ জুন) ইরাক থেকে আসা অভিবাসী সালমান মোমিকা ও এক ব্যক্তি পবিত্র কোরআনে আগুন দেয়। সুইডেনের সরকারি ব্রডকাস্টার এসটিভি জানায়, এই ব্যক্তি কোরআন নিষিদ্ধ করার দাবি জানিয়েছিল। কোরআন পোড়ানোর অনুমতি নিতে আদালতে গিয়েছিল সে। পরে আদালত তাকে অনুমতি দেয়।


পবিত্র কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে বিশ্ব। আরব ও মুসলিম দেশগুলোই শুধু নয়, মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন, পোপ ফ্রান্সিসসহ পশ্চিমারাও এই ঘটনার নিন্দা জানিয়েছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com