আফগানিস্তানের বিপক্ষে ৪ পেসার নামাতে পারে বাংলাদেশ!
প্রকাশ : ১৩ জুন ২০২৩, ১৪:১০
আফগানিস্তানের বিপক্ষে ৪ পেসার নামাতে পারে বাংলাদেশ!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এক সময় বাংলাদেশে ভালো পেস বোলারের বেশ অভাব ছিল। এক মাশরাফী ও মুস্তাফিজের উপর ভরসা করেই দল সাজাতে হতো। তবে এখন বাংলাদেশ দলে ভালো পেস বোলারের অভাব নেই। ওয়ানডে, টি-টোয়েন্টির মতো টেস্ট ক্রিকেটেও এখন চার পেসার নিয়ে একাদশ সাজানো কঠিন না বলে মনে করেন প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে।


বুধবার (১৪ জুন) থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্ট ক্রিকেট। মিরপুরে খেলা হবে সবুজ পিচে। যেখানে সুবিধা পাবে পেসাররা। আফগানদের বিপক্ষে এই পিচে এবাদত-তাসকিনরা গতির ঝড় তুলবে তা অনুমেয় করে রেখেছেন হাথুরু।


মঙ্গলবার (১৩ জুন) সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে বলেন, 'আমাদের পেস ইউনিট এখন অনেক শক্তিশালী। আমাদের এখন ৭-৮ জন পেসার আছে যারা যে কোন সময় একাদশে সুযোগ পেতে পারে। এ টেস্টে চাইলেই আমরা ৪ পেসার খেলাতে পারি।'


এদিকে চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছেন তাসকিন। তিনি একাদশে থাকবেন কিনা তা জানালেন হাথুরু। টাইগার প্রধান কোচ বলেন, 'তাসকিন এখন সেরা অবস্থায় আছে। কোন ইনজুরি কনসার্ন নাই। তবে, ওয়ার্কলোড কনসার্ন আছে। এটাও অনুশীলনের পর দেখবো।'
আফগানিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত মাত্র একটি টেস্ট ম্যাচই খেলেছে বাংলাদেশ। ২০১৯ সালে সাদা পোশাকের সে লড়াইয়ে রশিদ খানের বোলিং নৈপুণ্যে ২২৪ রানের বড় ব্যবধানে হেরেছিল টাইগাররা। এবার অবশ্য এ আফগান স্পিনার আছেন বিশ্রামে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com