আইসিসির আয় ভাগাভাগি নিয়ে খুশি নয় পাকিস্তান
প্রকাশ : ১৭ মে ২০২৩, ১৭:৩৪
আইসিসির আয় ভাগাভাগি নিয়ে খুশি নয় পাকিস্তান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী আইসিসির ভবিষ্যত লভ্যাংশ বণ্টনের মডেল অনুযায়ী আয়ের একটা ব্ড় অংশ পেতে যাচ্ছে ভারত। যদিও এই মডেলটি চূড়ান্ত নয়, তবে আইসিসির আগের লভ্যাংশ বণ্টনের ইতিহাস ঘাঁটলে রিপোর্টটিকে বিশ্বাস না করার কারণ নেই।


ক্রিকইনফোর প্রতিবেদনে জানা যায়, ২০২৪-২৭ চক্রে আইসিসির লভ্যাংশের ৩৮.৫ শতাংশ পাবে ভারত। দুইয়ে থাকা ইংল্যান্ড ৬.৮৯ শতাংশ, তিনে অস্ট্রেলিয়া পাবে ৬.২৫ শতাংশ। পাকিস্তান পাবে ৫.৭৫ শতাংশ আর বাংলাদেশ ৪.৪৬ শতাংশ।


প্রস্তাবিত এ মডেলে খুশি নন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি। সম্প্রতি বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আইসিসিকে আমাদের বলতে হবে, কীভাবে এ অঙ্কটা ঠিক করা হলো। এখনকার যে অবস্থা, তাতে আমরা খুশি নই।’


এই মডেল এখনও চূড়ান্ত হয়নি। আগামী মাসে ডারবানে আইসিসির বোর্ড সভায় ভোটের মাধ্যমে ঠিক হবে। এই প্রসঙ্গে নাজাম আরও বলেন, ‘জুনে আইসিসির বোর্ড যখন এই আর্থিক মডেল অনুমোদনের প্রত্যাশা করছে, আমাদের বিস্তারিত না জানালে আমরা অনুমোদন দেব না।’


এখন পর্যন্ত পিসিবি ছাড়া কোনো বোর্ডই আনুষ্ঠানিকভাবে আইসিসির এই লভ্যাংশ বণ্টন মডেলের বিরোধিতা করেনি। ভারত যে লভ্যাংশ বেশি পাবে, সেটা সবাই মেনেই নিয়েছে। মানতে আপত্তি নেই পিসিবি প্রধানেরও।


কিন্তু তার কথা, ‘নীতিগতভাবে, ভারতের বেশিই পাওয়া উচিত, এতে কোন সন্দেহ নেই। কিন্তু...কিভাবে এই টেবিলটি তৈরি করা হচ্ছে?’


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com