হালান্ডের সামনে ৬৭ কোটি টাকা বোনাসের হাতছানি
প্রকাশ : ০৮ মে ২০২৩, ১৬:৩২
হালান্ডের সামনে ৬৭ কোটি টাকা বোনাসের হাতছানি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রিমিয়ার লিগে খেলতে এসে প্রথম মৌসুমেই অজস্র রেকর্ড ভাঙা আরলিং হালান্ডকে এবার হাতছানি দিচ্ছে বিশাল বোনাস, অঙ্কটাও নেহায়েত কম নয়, ৬৭ কোটি টাকা। তবে ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ডকে আরও কয়েকটি অর্জন ছুঁতে হবে। এর মধ্যে রয়েছে ম্যানচেস্টার সিটির হয়ে ট্রেবল (লিগ, ঘরোয়া কাপ, ও চ্যাম্পিয়ন্স লিগ জয়) জয়। তবে সিটির যা পারফরম্যান্স, ম্যানচেস্টারে ট্রেবল চলে আসার দারুণ সম্ভাবনাই রয়েছে।


এর আগে গত জুনে ২২ বছর বয়সী এই নরওয়েজীয় স্ট্রাইকার ডর্টমুন্ড থেকে ম্যানচেস্টার সিটিতে যোগ দেন। আর এসেই একের পর এক দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে রেকর্ড ভাঙার পাশাপাশি আদায় করেছেন সিটি সমর্থকদের ভালবাসাও।


ইংলিশ প্রিমিয়ার লিগে এই মুহূর্তে আর্সেনালের চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে প্রিমিয়ার লিগের দৌড়ের শীর্ষে আছে ম্যানসিটি। এছাড়া চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল আর এফএ কাপের ফাইনালেও জায়গা করে নিয়েছে দলটি।


এ নিয়ে ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য সান বলছে, সিটি প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়নস লিগ জিতলে বোনাস হিসেবে ১০ লাখ পাউন্ড করে পাবেন হালান্ড। এফএ কাপ জিতলে পাবেন সাড়ে তিন লাখ পাউন্ড। অর্থাৎ সিটি ট্রেবল জিতলে সাড়ে ২৩ লাখ পাউন্ড বোনাস পাবেন তিনি।


হালান্ড ব্যক্তিগত অর্জনের জন্যও পেতে পারেন আরও ২৫ লাখ পাউন্ডের বেশি। কেননা এরই মধ্যে প্রিমিয়ার লিগে ৩২ ম্যাচে ৩৫ গোল হয়ে গেছে তার। যা এবার তো বটেই, প্রিমিয়ার লিগ ইতিহাসেই এক মৌসুমে ব্যক্তিগত সর্বোচ্চ। যেখানে মৌসুমের সর্বোচ্চ গোলদাতা হিসেবে পাবেন ৩ লাখ ৫০ হাজার পাউন্ড।


চ্যাম্পিয়নস লিগে করেছেন ৮ ম্যাচে ১২ গোল। ব্যক্তিগত এসব অর্জনের কারণে মৌসুম শেষে পিএফএ প্লেয়ার অব দ্য ইয়ার, ফুটবল রাইটার্স প্লেয়ার অব দ্য ইয়ারের দৌড়ে হালান্ডই সবার চেয়ে এগিয়ে। পিএফএ টিম অব দ্য ইয়ারে জায়গা করাও অবধারিত। এসবের সঙ্গে যদি দলগতভাবে ট্রেবল বা চ্যাম্পিয়নস লিগ ও প্রিমিয়ার লিগ জেতেন, তাহলে সম্ভাবনা থাকবে ব্যালন ডি’অর জয়েরও। ব্যক্তিগত এই স্বীকৃতিগুলোর প্রতিটির জন্যও আছে ভালো আর্থিক পুরস্কার।


২০২২–২৩ মৌসুমে সব মিলিয়ে হালান্ডের বাড়তি আয়ের পরিমাণ দাঁড়াতে পারে ৫০ লাখ পাউন্ডের বেশি—বাংলাদেশি মুদ্রায় ৬৭ কোটি ২৯ লাখ টাকার বেশি। সানের খবরে বলা হয়, চুক্তিতে হালান্ডের সাপ্তাহিক বেতন ধরা হয়েছিল ৩ লাখ ৭৫ হাজার পাউন্ড। তবে এ জন্য তাঁকে মৌসুমে সিটির ৬০ শতাংশ ম্যাচ খেলতে হতো। এরই মধ্যে সেই শর্তও পূরণ হয়ে গেছে নরওয়ে তারকার। অর্থাৎ সিটি আর হালান্ড যদি এই ফর্ম ধরে রাখতে পারে তবে দুপক্ষের জন্যই যে প্রশংসার পাশাপাশি ভালো আর্থিক সম্মাননাও অপেক্ষা করছে সেটি বলাই বাহুল্য।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com