সৈয়দপুর বিমানবন্দরে ৬ ঘণ্টা ধরে বিমান ওঠানামা বন্ধ
প্রকাশ : ১৩ মে ২০২৪, ০১:৫২
সৈয়দপুর বিমানবন্দরে ৬ ঘণ্টা ধরে বিমান ওঠানামা বন্ধ
সৈয়দপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে নাইট ল্যান্ডিং সিস্টেমে ত্রুটি দেখা দিয়েছে। ফলে রানওয়েতে আলো স্বল্পতার কারণে প্রায় ৭ ঘণ্টা ধরে উড়োজাহাজ ওঠানামা বন্ধ রয়েছে।


১২ মে, রবিবার সন্ধ্যা ৬টা থেকে ওই বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামা বন্ধ রয়েছে। এতে বিমানবন্দরে ঢাকাগামী তিনটি ফ্লাইটের দুই শতাধিক যাত্রী আটকা পড়েছেন।


এখন পর্যন্ত সৈয়দপুর থেকে ঢাকা রুটে ৩টি ও ঢাকা থেকে সৈয়দপুর রুটে ৩টি ফ্লাইট বাতিল করা হয়েছে।


সৈয়দপুর বিমানবন্দরের সূত্র জানায়, রানওয়েতে বিমানবন্দর উন্নয়নের কাজ চলছিল। এ অবস্থায় কোথাও বৈদ্যুতিক সংযোগ কাটা পড়ে। সন্ধ্যা ৭টার পর থেকে বিমানবন্দরে রানওয়ের বাতিগুলো জ্বলছে না। ফলে বিমান উঠানামা বন্ধ রয়েছে। বিমানবন্দরের প্রকৌশল বিভাগ বিষয়টি জানার পর ত্রুটি খুঁজে দেখছে।


এদিকে, নাইট ল্যান্ডিং সিস্টেম কাজ না করায় সন্ধ্যার পর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনস, নভোএয়ার ও ইউএস বাংলা এয়ারলাইনসের একটি করে ফ্লাইট যাত্রী সেবা দিতে পারেনি। ফলে সৈয়দপুর বিমানবন্দরের লাউঞ্জে দুই শতাধিক যাত্রী আটকা পড়েছেন। রাতের সকল ফ্লাইট বাতিল করা হয়।


খোঁজ নিয়ে জানা যায়, নাইট ল্যান্ডিং সিস্টেম কাজ না করায় সন্ধ্যার পর থেকে রাত ৯টা পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভো এয়ার ও ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি করে বিমান যাত্রীসেবা দিতে পারেনি। ফলে সৈয়দপুর বিমানবন্দরের লাউঞ্জে দুই শতাধিক যাত্রী আটকা পড়েন। রাতের সব ফ্লাইট বাতিল হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্র বলছে।


নাম প্রকাশ না করার শর্তে বেসরকারি বিমান সংস্থার একজন কর্মকর্তা জানান, রানওয়েতে আলো না থাকায় উড়োজাহাজ ওঠানামা করছে না। লাউঞ্জে অনেক যাত্রী আটকা আছেন। রাতের ফ্লাইটগুলো বাতিল হতে পারে।


সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ বলেন, রানওয়েতে আলো জ্বলছে না। এ কারণে কোনো ফ্লাইট ওঠানামা করছে না। রানওয়ের লাইটের ক্যাবল মাটির নিচ দিয়ে রয়েছে। ফলে কোথায় ত্রুটি হয়েছে, তা শনাক্ত করার চেষ্টায় জরুরি ভিত্তিতে ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট কাজ করছে। রাতের মধ্যেই সমস্যা দূরীকরণের চেষ্টা করা হবে বলে জানান তিনি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com