নিউক্যাসলকে হারিয়ে প্রিমিয়ার লিগ জমিয়ে রাখল আর্সেনাল
প্রকাশ : ০৮ মে ২০২৩, ১৫:৫৯
নিউক্যাসলকে হারিয়ে প্রিমিয়ার লিগ জমিয়ে রাখল আর্সেনাল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে একটা লম্বা সময় পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল আর্সেনাল। তবে হঠাৎই ঘটে ছন্দপতন, প্রতিপক্ষের দুর্বল পারফরম্যান্সকে দারুণভাবে কাজে লাগিয়ে শীর্ষে চলে আসে ম্যানচেস্টার সিটি। শেষ দশ ম্যাচে যেখানে দশটি ম্যাচই জিতেছে সিটিজেনরা, সেখানে শেষ পাঁচ ম্যাচে আর্সেনালের জয় মাত্র দুটিতে, আর এখানেই ব্যবধানটা তৈরি হয়ে গেছে দুই দলের মধ্যে। তবে আর্সেনাল আবারওফিরতে শুরু করেছে জয়ের ধারায়।


কিন্তু শেষ সময়ে আর্সেনালের এই মরিয়া চেষ্টা আদৌ কি কোন কাজে লাগবে? শেষ পর্যন্ত তা আদৌ কাজে আসবে কি না, তা বলে দেবে সময়ই। তার আগে চেষ্টা করে যেতে তো দোষ নেই। অবশ্য চেষ্টার সাথে কিছুটা ভাগ্যের মিশেলে গত রাতে নিউক্যাসল ইউনাইটেডের মাঠে গিয়ে তাদের বিপক্ষে ২-০ গোলে জয় তুলে নিয়েছে আর্সেনাল।


এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানেই থাকল আর্সেনাল। তবে ম্যানসিটির সঙ্গে ব্যবধান এক পয়েন্টে নামিয়ে আনলচ তারা। ৩৪ ম্যাচ শেষে ম্যানসিটির পয়েন্ট ৮২। টানা ১০ ম্যাচ জিতে ম্যানসিটি পেছনে ফেলেছে আর্সেনালকে। তাদের এখনও ৪টি ম্যাচ বাকি।


৩৫ ম্যাচে আর্সেনালের পয়েন্ট ৮১। লিগে আর্সেনালের বাকি আছে আর মাত্র ৩টি ম্যাচ। ৩৪ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে নিউক্যাসল ইউনাইটেড।


ড্র কিংবা পরাজয়, আর্সেনালের এবারের শিরোপা জয়ের আশা পুরোপুরি শেষ করে দিতো। তবে মার্টিন ওডেগার্ডের গোল এবং ফ্যাবিয়েন স্কারের আত্মঘাতি গোলে ২-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে গানাররা।


নিউক্যাসলের তো শিরোপা জয়ের সম্ভাবনা নেই। তবে, তাদের আশা অন্তত তৃতীয় স্থানে থেকে যেন এবারের লিগ শেষ করতে পারে। সে আশা নিয়ে খেলতে নেমে ঘরের মাঠে শুরু থেকেই আর্সেনালকে চাপে রাখে তারা। তবে, শুরুতেই ধারার বিপরীতে গোল হজম করে বসতে হয় তাদের।


প্রথমার্ধের ১৪তম মিনিটেই গোল করে আর্সেনালের হয়ে ডেডলক ভাঙেন আরলিং হালান্ডের স্বদেশী মার্টিন ওডেগার্ড। আর ৭১তম মিনিটে গ্যাব্রিয়েল মার্টিনেলির একটি ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন ফ্যাবিয়েন স্কার। তবে দুইভার বল পোস্টে লেগে ফিরে আসা, আর্সেনাল গোলরক্ষকের অতিমানবিক পারফম্যান্স, সব মিলিয়ে ভাগ্যকেও কিছুটা দোষ দিতেই পারে নিউক্যাসল।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com