মোহাম্মদ সালাহর গোলের রেকর্ড ভেঙ্গে শীর্ষে হালান্ড
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৩, ১৬:১৫
মোহাম্মদ সালাহর গোলের রেকর্ড ভেঙ্গে শীর্ষে হালান্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আর্লিং হালান্ড যেন পণ করে বসেছেন প্রতি ম্যাচেই গোলের সাথে ভাঙবেন একটি করতে রেকর্ড। গতরাতে আর্সেনালের বিপক্ষে গোল করে হালান্ড পেছনে ফেললেন মোহাম্মদ সালাহর গড়া কীর্তি, এবং সেই সাথে গড়লেন অনন্য এক রেকর্ড। ২০১৭/১৮ মৌসুমে ৩২ গোল করে প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড করেছিলেন মোহাম্মদ সালাহ, আর গতকাল লিগে নিজের ৩৩তম গোল করে হালান্ড ছাড়িয়ে গেলেন সালাহর সেই রেকর্ড, তাও আবার ৭ ম্যাচ হাতে রেখেই।


গানারদের বিপক্ষে দুই অ্যাসিস্ট করলেও গোলের দেখা পেতে ম্যাচের শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে হালান্ডের। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ফিল ফোডেনের অ্যাসিস্টে গোলটি করেন হালান্ড। এই গোলটির মধ্য দিয়ে তিনি ভেঙে দেন ৩৮ ম্যাচের প্রিমিয়ার লিগে এক মৌসুমে সবচেয়ে বেশি গোলের রেকর্ড।


মোহাম্মদ সালাহর আগে রেকর্ডটি সম্মিলিতভাবে নিজেদের দখলে রেখেছিলেন অ্যালেন শিয়ারার, ক্রিস্টিয়ানো রোনালদো ও লুইস সুয়ারেস। তিনজনই করেছিলেন ৩১টি করে গোল। চলতি মৌসুমে লিগে ম্যানসিটির আরো ৭ ম্যাচ বাকি আছে। ৩৮ ম্যাচ শেষে হালান্ড কোথায় গিয়ে থামেন, সেটাই এখন দেখার বিষয়।


হালান্ডের সামনে রয়েছে গোলদাতা হিসেবে সবাইকে ছাড়িয়ে যাওয়ার দারুণ সুযোগ। টুর্নামেন্টের ইতিহাসে এখন পর্যন্ত কোনো এক মৌসুমে সর্বাধিক গোলের রেকর্ডটি অ্যান্ড্রু কোলে ও অ্যালেন শিয়েরারের দখলে আছে। ১৯৯৩-৯৪ মৌসুমে কোলে ও ১৯৯৪-৯৫ মৌসুমে শিয়েরার ৩৪ গোল করেছিলেন। তখন অবশ্য প্রিমিয়ার লিগ হতো ২২ টি দলের সমন্বয়ে আর সব দলকে খেলতে হতো ৪২টি করে ম্যাচ,যেখানে এখন প্রিমিয়ার লিগের মোট দলের সংখ্যা ২০ এবং সবাইকে ৩৮ টি করে ম্যাচ খেলতে হয়।


চলতি মৌসুমে এখন পর্যন্ত ৪৩ ম্যাচে ৪৯ গোল করেছেন হালান্ড, সঙ্গে আছে ৮টি অ্যাসিস্টও। অর্থ্যাৎ পরোক্ষ ও প্রত্যক্ষভাবে ৫৭ গোলে অবদান রেখেছেন হালান্ড, যা এই মৌসুমে ইউরোপের শীর্ষ ৫ লিগে অন্য যেকোনো খেলোয়াড়ের চেয়ে ১৫ গোল বেশি। আর তার এই আগুনে পারফরম্যান্সের বদলেই শুরুতে পিছিয়ে থাকলেও লিগ শিরোপা জয়ের গন্ধ এখন ভালোভাবেই পাচ্ছে ম্যানচেস্টার সিটি।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com