দ্রুততম ফিফটির রেকর্ড লিটনের
প্রকাশ : ২৯ মার্চ ২০২৩, ১৬:৩১
দ্রুততম ফিফটির রেকর্ড লিটনের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে দ্রুততম ফিফটির রেকর্ড গড়লেন লিটন দাস। বুধবার আয়ারল‌্যান্ডের বিপক্ষে মাত্র ১৮ বলে ফিফটি পেয়েছেন মারকুটে ওপেনার।


রেকর্ড গড়তে লিটন ভেঙেছেন মোহাম্মদ আশরাফুলের রেকর্ড। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে আশরাফুল ২০ বলে ফিফটি পেয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ১৬ বছর পর আশরাফুলের চেয়ে ২ বল কম খেলে রেকর্ড ছুঁয়েছেন লিটন। মাইলফলক ছুঁতে ৫ চার ও ৩ ছক্কা মেরেছেন লিটন। আশরাফুল মেরেছিলেন ৭ চার ও ৩ ছক্কা।


এদিকে, লিটনের রেকর্ডরাঙা ফিফটিতে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বড় সংগ্রহের পথে বাংলাদেশ। ১০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১৩৪ রান। লিটন অপরাজিত আছেন ৮২ রান নিয়ে।


টসের পরপরই ঝুম বৃষ্টির শুরু। ত্রিশ মিনিটের বৃষ্টির পর চট্টগ্রামের আকাশে রোদের ঝলকানি। সরানো হয় উইকেট ও এর আশেপাশের কভারও। বিসিবির পক্ষ থেকে জানানো হয়, মাঠ পরিচর্যার পর ৩টা ১৫ মিনিটে ম্যাচ শুরু হবে এবং ম্যাচটিতে ১৯ ওভার করে খেলবে দুই দল। কিন্তু এরপর আবারও সেই বৃষ্টির হানা। শেষ পর্যন্ত ৩টা ৪০ মিনিটে শুরু হয় খেলা। ম্যাচের দৈর্ঘ্য ৩ ওভার কমে দাড়ায় ১৭ ওভারে।


ভেজা উইকেটে বরাবরই পেসাররা বাড়তি সুবিধা পান। কিন্তু চট্টগ্রামে তার সিকি ভাগও নিতে পারলেন না আইরিশ পেসাররা। দুই দফা বৃষ্টির পর ম্যচ শুরু হলেও প্রথম ওভার থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেছেন বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস এবং রনি তালুকদার। তাদের ঝড়ো ব্যাটিংয়ে ৩ ওভার ৩ বল খেলেই দলীয় অর্ধশতক পূর্ণ করে দল।



বিবার্তা/এনএস


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com