শেষ মিনিটের গোলে পিএসজির কষ্টের জয়
প্রকাশ : ১২ মার্চ ২০২৩, ০৯:৫২
শেষ মিনিটের গোলে পিএসজির কষ্টের জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চ্যাম্পিয়নস লীগে শেষ ষোলোতে বায়ার্ন মিউনিখ থেকে হেরে বিদায় নেওয়া পিএসজি লীগে ওয়ানেও হোঁচট খেতে বসেছিল। কিন্ত শেষ মিনিটে মেসির নিখুঁত পাস থেকে ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের গোলে এই দফায় বেঁচে গেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।


১১ মার্চ, শনিবার ব্রেস্তের মাঠ স্তাদে ফ্রান্সিস লা বেলেতে কিলিয়ান এমবাপ্পের শেষ মুহূর্তের গোলে ২-১ ব্যবধানে কষ্টার্জিত জয় পায় পিএসজি।


কার্লোস সোলারের গোলে পিএসজি এগিয়ে যাওয়ার পর ফ্রাঙ্ক হনোরাতের গোলে সমতায় ফেরে ব্রেস্ত। এরপর ম্যাচ যখন নিশ্চিত ড্রয়ের পথে এগুচ্ছিল তখন নির্ধারিত সময়ের শেষ মিনিটে গোল করে প্যারিসিয়ানদের জয় নিশ্চিত করেন এমবাপ্পে।


শেষের মতো প্রথম ভালো সুযোগটা পেয়েছিল পিএসজি-ই। চতুর্থ মিনিটে মেসির দুর্দান্ত ফ্লিকে গোলমুখে বল পেয়ে যান এমবাপে। ফরাসি ফরোয়ার্ডের শট ফেরে আশরাফ দারির গায়ে লেগে। একের পর এক আক্রমণে স্বাগতিকদের উপর চাপ সৃষ্টি করা পিএসজি এগিয়ে যায় প্রথামর্ধেই। ৩৭তম মিনিটে এমবাপের জোরাল শট ব্রেস্তে গোলরক্ষক জোত ফিরিয়ে দিলেও বক্সের ভেতর পেয়ে যান সলের। অরক্ষিত এই স্প্যানিশ মিডফিল্ডারের বুলেট গতির শট ক্রসবারের নিচের দিকে লেগে জড়ায় জালে। এর ফলে ম্যাচে এগিয়ে যায় সফরকারীরা।


তবে বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি পিএসজি। পাঁচ মিনিট পরই হনোরাতের গোলে সমতায় ফেরে ব্রেস্ত। নিজেদের বাক্সে বল পাওয়ার পর লেস-মলু দারুণভাবে পিএসজির খেলোয়াড়দের কাটিয়ে দেল কাস্তিলোকে পাস বাড়ান। কাস্তিলোর লম্বা করে বাড়ানো বল চমৎকার দক্ষতায় রামোসকে কাটিয়ে নিজের পায়ে নেন হনোরাত এবং ডোনারুম্মাকে কাটিয়ে বিদ্যুতগতির শটে গোল করেন তিনি। সমতায় ফেরে ব্রেস্ত।


দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে পিএসজি। কিন্তু কিছুতেই জয়সূচক গোলের দেখা পাচ্ছিলেন না মেসি-এমবাপ্পেরা। ধীরে ধীরে খেলা এগুচ্ছিল ড্রয়ের দিকে। তবে মেসি-এমবাপ্পে রসায়নেই পিএসজির জয় নিশ্চিত হয় ম্যাচের একদম শেষের দিকে।


নির্ধারিত সময়ের শেষ মিনিটে লিও মেসি-এমবাপ্পে ঝলকে দারুণ এক গোল পায় পিএসজি। নুনও মেন্দেস ঠাণ্ডা মাথায় পাস বাড়ান মেসির উদ্দেশ্যে। মেসি ফ্লিক করে সামনে বাড়ান বল। এমবাপ্পে চমৎকার এক দৌড়ে বল নিয়ন্ত্রণে নিয়ে আগুয়ান গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জালে বল জড়ান। এর ফলে শেষ মুহুর্তে এসে দারুন এক জয়ের দেখা পায় পিএসজি।


এই জয়ের ফলে ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। এক ম্যাচ কম খেলা মার্শেই ৫৫ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ২৭ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে ব্রেস্তর অবস্থান ১৫ নম্বরে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com