গতিহীন পুঁজিবাজারে ডিএসইর লেনদেন নেমে ৩০০ কোটিতে
প্রকাশ : ০১ নভেম্বর ২০২৩, ১৬:৫৬
গতিহীন পুঁজিবাজারে ডিএসইর লেনদেন নেমে ৩০০ কোটিতে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের চতুর্থ কার্যদিবস আজ বুধবার (১ নভেম্বর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণও কমেছে বড় ব্যবধানে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে।


ডিএসই-সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।


বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৭৩ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ০২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক দশমিক ১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৩৩ পয়েন্টে।


ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৭২ কোটি ২৭ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ১৫০ কোটি ৬১ লাখ টাকা কম। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৫২২ কোটি ৮৮ লাখ টাকা।


আজ দিনভর ডিএসইতে ৩০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৭টির।


অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৯৬ পয়েন্টে।


সিএসইতে ১৩৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪৭টির দর বেড়েছে, কমেছে ৩৩টির এবং ৫৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫ কোটি ৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com