‘প্রোফাইল ইনফো’ ফিচার আনছে হোয়াটসঅ্যাপ
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০২৩, ১৪:০৬
‘প্রোফাইল ইনফো’ ফিচার আনছে হোয়াটসঅ্যাপ
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রতিনিয়ত নতুন নতুন ফিচার নিয়ে আসছে মেটার জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। সম্প্রতি আরও একটি নতুন ফিচার নিয়ে এসেছে ম্যাসেজিং প্ল্যাটফর্মটি। যদিও এর সুবিধা পাবেন কেবল অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাই।


ডব্লিউএবেটাইনফোর প্রতিবেদন অনুসারে, নতুন হোয়াটসঅ্যাপ ফিচারের সাহায্যে একজন ব্যবহারকারী কথোপকথনের মধ্যেই অন্য ব্যবহারকারীরর নাম থেকে শুরু করে অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য দেখতে পাবেন। নতুন এই ফিচারটির নাম ‘প্রোফাইল ইনফো’।


নতুন এই ফিচার সম্পর্কে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, চ্যাটিংয়ে প্রোফাইল সম্পর্কিত তথ্যের দৃশ্যমানতা বাড়ানোর এই উদ্যোগ ব্যবহারকারীর পছন্দ ও প্রতিক্রিয়ার ওপর হোয়াটসঅ্যাপের দায়বদ্ধতাকে তুলে ধরে।


খুব সহজে বলতে গেলে, কেউ আপনাকে একটি অচেনা নম্বর থেকে ম্যাসেজ পাঠালে, তিনি কে তা জানতে আপনাকে আর আলাদা করে প্রোফাইলে ট্যাপ করতে হবে না। চ্যাট ইনফো স্ক্রিনে নেভিগেট করার পরিবর্তে চ্যাটের মধ্যেই যাবতীয় তথ্য জানতে পারবেন ব্যবহারকারীরা।


ডব্লিউএবেটাইনফো জানায়, এই ফিচার এখন ব্যবহারকারীদের প্রোফাইল তথ্যের দৃশ্যমানতা বাড়াবে। এর মধ্যে দিয়ে নিশ্চিত করা হয় যে, কথোপকথনে থাকা অন্যান্যরা যেন যেকোনো পরিবর্তন সম্পর্কে সচেতন হতে পারেন। আপাতত এই ফিচারটি প্রক্রিয়াধীন রয়েছে। ভবিষ্যতের আপডেটে ফিচারটি সব হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর জন্য চলে আসবে বলে জানা গেছে।
এদিকে আরেকটি ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। এটি ভয়েস চ্যাট ফিচার। এর সাহায্যে হোয়াটসঅ্যাপ গ্রুপে একজন ব্যবহারকারী খুব সহজে যোগ দিতে পারবেন। ভয়েস চ্যাটের মাধ্যমে একটি গ্রুপের সদস্যদের সঙ্গে লাইভ চ্যাট করার পাশাপাশি টেক্সট ম্যাসেজও পাঠানো যাবে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com