আজ থেকে শুরু হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় প্রযুক্তি মেলা
প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২৩, ০৯:৫৬
আজ থেকে শুরু হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় প্রযুক্তি মেলা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বসেরা প্রযুক্তি উদ্ভাবকদের পণ্য প্রদর্শনীর মিলনমেলা কনজ্যুমার ইলেকট্রনিকস শো (সিইএস)-২০২৩ যুক্তরাষ্ট্রের লাসভেগাসে শুরু হচ্ছে আজ। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) থেকে চার দিনব্যাপী এই মেলা চলবে ৮ জানুয়ারি (রবিবার) পর্যন্ত।


জানা গেছে, এবারের সিইএস ফেয়ারে প্রযুক্তি খাতের খ্যাতনামা গ্লোবাল ব্র্যান্ডসহ সাড়ে ৪ হাজারের বেশি কম্পানি অংশ নিচ্ছে। যেখানে প্রায় ২০ হাজার নতুন উদ্ভাবনী প্রযুক্তি পণ্য প্রদর্শিত হবে। এ ছাড়া ১৬০টিরও বেশি দেশের দেড় লাখ প্রযুক্তিপণ্য উৎপাদনকারী, প্রযুক্তিবিদ, কনজ্যুমার টেকনোলজি সরবরাহকারী ও ডেভেলপার অংশগ্রহণ করবে।


এতে প্রথমবারের মতো বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রনিকস ও প্রযুক্তি পণ্যের ব্র্যান্ড ওয়ালটন। ওয়ালটন তাদের উৎপাদিত আধুনিক ফিচারের নানান প্রযুক্তিপণ্য প্রদর্শন করবে। প্রযুক্তি খাতে এই বৈশ্বিক আয়োজনে ওয়ালটনের অংশগ্রহণকে বাংলাদেশের ইলেকট্রনিকস ও প্রযুক্তি পণ্য উৎপাদন শিল্প খাতের জন্য গুরুত্বপূর্ণ বলে মনে করছেন সংশ্লিষ্টরা।


কনজ্যুমার টেকনোলজি অ্যাসোসিয়েশন (সিটিএ) লাসভেগাস কনভেনশন সেন্টারে প্রদর্শনীটির আয়োজন করছে। সেখানে ‘সিইএস-২০২৩’ আইওটি (ইন্টারনেট অব থিংস) বেজড অত্যাধুনিক ফিচারের প্রযুক্তিপণ্য প্রদর্শন করবে ওয়ালটন।


এত বড় আয়োজনের এত কিছু কীভাবে জানবে দর্শনার্থীরা? কিংবা আগ্রহের বিষয় খুঁজে বের করা নিশ্চয়ই সহজ না! সিইএসে এটাই সহজ। পুরো মেলাকে হাতের মুঠোয় নিয়ে এসেছে সিইএসের মোবাইল অ্যাপ। কোথায় কী হচ্ছে, নিবন্ধন, সরাসরি দেখা, শাটল বাসের সময়সূচি থেকে স্টলের অবস্থান, সবই জানা যাবে এই অ্যাপ থেকেই।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com