শিরোনাম
৮৫ পাউন্ডের কেক কেটে এমাজউদ্দীনের জন্মদিন পালন
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৭, ১৯:২৪
৮৫ পাউন্ডের কেক কেটে এমাজউদ্দীনের জন্মদিন পালন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৮৫ পাউন্ডের বিশাল আকৃতির কেক কেটে অনারম্বরভাবে পালিত হলো ঢাবির সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দীনের ৮৫তম জন্মদিন।


শুক্রবার স্বাধীনতা ফোরামের উদ্যোগে এলিফ্যান্ট রোডে ড. এমাজউদ্দীনের বাসার নিচ তলায় এক অনাড়ম্বর অনুষ্ঠানে এই কেক কাটা হয়। এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার ও বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে সকলের প্রতি কতৃজ্ঞতা প্রকাশ করে এমাজ উদ্দীন বলেন, ১৬ ডিসেম্বরে বিজয়ের মাধ্যমে আমরা পরাধীনতার ব্যথা থেকে মুক্তি পেয়েছি। তবে আমাদের স্বপ্ন ও দাবিগুলো আজও পুরণ হয়নি।


এসময় কাউকে আঘাত দিয়ে কথা না বলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি পরামর্শ রাখেন অধ্যাপক এমাজউদ্দীন।


ড. এমাজউদ্দীনের জন্মদিনের অনুষ্ঠানে ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, উনাকে শ্রদ্ধা জানাই, উনি আমাদের মধ্যে আছেন, কাজ করে যাচ্ছেন। তিনি যেন শেষ সময় পর্যন্ত সুস্থভাবে কাজ করে যেতে পারেন- এই দোয়া করছি।


বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে একদিকে ক্ষমতাসীন দলের প্রার্থী ও ক্ষমতাসীন জোটের প্রার্থী- দুজনই নির্বাচনী আচরণবিধি ভঙ্গের হিড়িক সৃষ্টি করেছে; একের পর তারা আচরণবিধি ভঙ্গ করছে, সেদিকে নির্বাচন কমিশনের কোনো পদক্ষেপ নেই। সেদিকে তাদের কোনো নজর নেই, তারা নির্বিকার।


রিজভী অভিযোগ করে বলেন, একটু ত্রুটি পেলেই ‘ম্যাজিস্ট্রেটকে দিয়ে’ একের পর এক জরিমানা করা হচ্ছে। হাইকোর্টের কারণে বিএনপির প্রার্থীকে মামলা দিয়ে ‘আউট করা’র চেষ্টা করেও পারেনি, শুধু তাই নয়, বিএনপির পক্ষে যারা প্রচারণা করছেন তাদের বিরুদ্ধে তারা (স্থানীয় প্রশাসন) একের পর এক আইন জারি করছেন, জারিমানা করছেন, শাস্তি দিচ্ছেন। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি।


স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ‘র সভাপতিত্বে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ প্রচার সম্পাদক আসাদুল করীম শাহিন, সাংবাদিক এম এ আজিজ, আবদুল হাই শিকদার ও জাহাঙ্গীর আলম প্রধান বক্তব্য দেন।


এছাড়া অনুষ্ঠানে বিএনপির অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, আবদুস সালাম আজাদ, ফরিদা ইয়াসমীন, অপর্না রায়, খালেদা ইয়াসীমন, মনিরুজ্জামান মুনির, মিয়া মো. আনোয়ার, জাকির হোসেন, অধ্যাপক এমাজউদ্দীনের মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দিল রওশন জিন্নাত আরা নাজনীন, লেবার পার্টির একাংশের চেয়ারম্যান এমদাদুল হক চৌধুরী, মহাসচিব হামদুল্লাহ আল মেহেদি, যুগ্ম মহাসচিব শামসুদ্দিন পারভেজসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।


বিবার্তা/বিপ্লব/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com