শিরোনাম
বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে হরতাল
প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৭, ১৯:১৮
বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে হরতাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে আগামী বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সারাদেশে আধাবেলা হরতাল ডেকেছে কয়েকটি বাম দল ও জোট। সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত এ হরতাল পালিত হবে।


বৃহস্পতিবার বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষণার পর বিকেলে হরতালের ডাক দেয় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চা।সংবাদ বিজ্ঞপ্তিতেবিষয়টি জানানো হয়।


বৃহস্পতিবার রাজধানীর কারওয়ানবাজারে সংবাদ সম্মেলন করে বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষণা দেয় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। এর ফলে প্রতি ইউনিট বিদ্যুতের দাম গড়ে ৩৫ পয়সা বা ৫ দশমিক ৩ শতাংশ বাড়াবে। আগামী ডিসেম্বর থেকে নতুন এ হার কার্যকর হবে।


দরিদ্র গ্রাহকদের এত দিন যে ন্যূনতম বিল (মিনিমাম চার্জ) দিতে হতো, সেটা আর থাকছে না। মিনিমাম চার্জ তুলে দেয়ার ফলে ৩০ লাখ দরিদ্র গ্রাহক উপকৃত হবে। আর সাত লাখ লাইফ লাইন গ্রাহকদের ক্ষেত্রে বিদ্যুতের দাম কিছুটা বাড়বে।


পাইকারি ক্ষেত্রে বিদ্যুতের দাম বাড়ছে না। এ ক্ষেত্রে দাম না বাড়ার কারণ, সরকার সেখানে ভর্তুকি দেবে। তাতে বছরে ৩ হাজার ৬০০ কোটি টাকা ভর্তুকি দিতে হবে। বিদ্যুতের উৎপাদন ব্যয়কে পাইকারি দাম হিসেবে ধরা হয়।


প্রসঙ্গত, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ২০১০ সালের ১ মার্চ থেকে এ পর্যন্ত মোট ৮বার বিদ্যুতের দাম বাড়ানো হলো।


বিবার্তা/সোহাগ/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com