শিরোনাম
আমরা নির্বাচনে এবং গণঅভ্যুত্থানেও বিশ্বাস করি : দুদু
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৭, ১৪:৫১
আমরা নির্বাচনে এবং গণঅভ্যুত্থানেও বিশ্বাস করি : দুদু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু বলেছেন, আমরা যেমন নিয়মতান্ত্রিক রাজনীতি ও নিয়মতান্ত্রিক আন্দোলনে বিশ্বাস করি, তেননি আবার নির্বাচনে এবং গণঅভ্যূত্থানেও বিশ্বাস করি।


তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, বেগম খালেদা জিয়া একটা মাত্র সমাবেশ করেছেন। তাতেই ক্ষমতা হারানোর ভয়ে আপনাদের মাথা খারাপ হয়ে গেছে। এই একটা সমাবেশের অবস্থা বুঝতে পারছেন তো?


মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী কৃষকদল আয়োজিত জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষকদলের সহ-সভাপতি নাজিম উদ্দিন, মেহেদী আহমেদ, এম এ তাহের, যুগ্ম-সাধারণ সম্পাদক তকদির হোসেন জসিম, ওলামা দলের সভাপতি মাওলা আব্দুল মালেক, সাধারণ সম্পাদক শাহ মো. নেছারুল হক, কৃষক দলের কেন্দ্রীয় নেতা মাইনুল ইসলাম প্রমুখ।


দুদু বলেন, আমরা কোন দিকে যাবো আমাদের নেত্রী ১২ তারিখের সমাবেশে সেটার নির্দেশনা দিয়েছেন। আমরা শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন করবো না। তাহলে কীভাবে করবো? ১৯৯১, ৯৬, ২০০১ সালের মতো নির্বাচন করবো আর চাইলে ২০০৮ মতো নির্বাচন করবো।


তিনি উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, গুম, খুন, অপহরণ যদি রোধ করতে হয়, লুটপাট বন্ধ করে অর্থনীতিতে যদি সু-বাতাস ফিরিয়ে আনতে হয়, কেন্দ্রীয় ব্যাংকের লুট হওয়া টাকা যদি ফিরিয়ে আনতে এবং সেই সাথে বিচার ব্যবস্থার প্রতি যদি মানুষের আস্থা ফিরিয়ে আনতে হয় তাহলে বেগম জিয়াকে প্রধানমন্ত্রী বানাতে হবে। এছাড়া দ্বিতীয় কোনো পথ খোলা নেই।


তিনি সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলেন, ১২ নভেম্বরের জনসভায় বেগম জিয়া যে আলোচনার প্রস্তাব দিয়েছেন সেটা সফল হলে আন্দোলনের প্রয়োজন নেই, আর না হলে আন্দোলন কত প্রকার এবং কী কী এবার বিএনপি এবং ২০ দল মাঠেই সেটি দেখিয়ে দেবে।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com