এরশাদের হার্টে সফল অস্ত্রোপচার
প্রকাশ : ২০ অক্টোবর ২০১৭, ২১:০৮
এরশাদের হার্টে সফল অস্ত্রোপচার
ফাইল ফটো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচএম এরশাদের হার্টে অস্ত্রোপচার সফল হয়েছে। শুক্রবার বাংলাদেশ সময় সকাল ৬টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে এই অস্ত্রোপচার করা হয়।


এরশাদের সহোদর ও জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের জানিয়েছেন, অস্ত্রোপচারের পর তার (এরশাদের) রক্তচাপ স্বাভাবিক রয়েছে। তারপরও চিকিৎসকরা তাকে ৭২ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখার কথা বলেছেন।


জিএম কাদের বলেন, এই অপারেশনটি জটিল ছিল। বড় ভাই (এরশাদ) নিজেও একটু উদ্বিগ্ন ছিলেন। আমরাও সবাই চিন্তার মধ্যে ছিলাম। কারণ বয়সের একটি ব্যাপার তো রয়েছে। অবশ্য চিকিৎসকরা শুরু থেকেই আশাবাদী ছিলেন।


উল্লেখ্য, হার্টের অপারেশনের জন্য গত ১৬ অক্টোবর এরশাদ সিঙ্গাপুর যান। জাপা মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, মেজর (অব.) খালেদ আখতার ও নাসরিন জাহান রত্না এরশাদের সঙ্গে রয়েছেন। বাবলু পত্নী ও এরশাদের ভাগ্নি জেবুন্নেসা এবং ঢাকা মহানগর উত্তর জাপার সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সেন্টুও সেখানে আছেন।


এছাড়া দলের প্রেসিডিয়াম সদস্য ও পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, ঢাকা মহানগর দক্ষিণ জাপার সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, এটিইউ তাজ রহমনা এবং দলের এমপি আমির হোসেনও এরশাদকে দেখতে বৃহস্পতিবার সিঙ্গাপুরে যান।


এদিকে, এরশাদের অস্ত্রোপচার সফল হওয়ায় শুকরিয়া আদায়ে এবং তার দ্রুত সুস্থতা কামনায় বাদ আসর রাজধানীর কাকরাইলে জাপার কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে দোয়া-মাহফিলের আয়োজন করে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি।


এতে স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি ও নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেন, আমি কয়েক দফা সিঙ্গাপুরে টেলিফোনে কথা বলেছি। অস্ত্রোপচারের কিছু সময় পরেই দলের চেয়ারম্যানের জ্ঞান ফিরেছে। তিনি (এরশাদ) তার সফরসঙ্গী দলের নেতাদের সঙ্গে কথা বলেছেন, চিন্তা না করে সবাইকে দোয়া করার অনুরোধ জানিয়েছেন।


দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন জিএম কাদের। দলের প্রেসিডিয়াম সদস্য তাজুল ইসলাম চৌধুরী, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন এবং দলের কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার দিলারা, রেজাউল ইসলাম ভূইয়া, অধ্যাপক ইকবাল হোসেন রাজু, জহিরুল আলম রুবেল, বেলাল হোসেন, আবু সাঈদ সপন মিজানুর হমান মিরু ও পারভীন তারেক প্রমুখ মিলাদ মাহফিলে অংশ নেন।


এরশাদের রোগমুক্তি কামনায় শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত দলের কেন্দ্রীয় কার্যালয়ে কোরআন খানির আয়োজন করা হয়। আবু হোসেন বাবলার উদ্যোগে সেখানে সকালে একটি গরু জবাই করে দুস্থদের মাঝে বিতরণ করা হয়। ছাত্রসমাজের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিরুর উদ্যোগে হাইকোর্ট মাজারে বাদ জুমা মিলাদের আয়োজন করা হয়।


এছাড়াও মিরপুরের বিভিন্ন মসজিদে মিলাদের আয়োজন করেন দলের নেতা মোস্তাকুর রহমান মোস্তাক। গতকাল দেশের বিভিন্ন স্থানেও মসজিদে এরশাদের জন্য দোয়ার আয়োজন করা হয়। আগেরদিন বৃহস্পতিবার এরশাদের বনানী কার্যালয়ে দোয়ার আয়োজন করে ঢাকা মহানগর উত্তর জাপা, একইদিন দলের কেন্দ্রীয় কার্যালয়ে মহিলা পার্টির আয়োজনে দোয়া করা হয়। শনিবার বাদ আসর দলের কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রসমাজের উদ্যোগে মিলাদের আয়োজন করা হচ্ছে।


বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com