শিরোনাম
খালেদা জিয়াকে ব্যাপক অভ্যর্থনার প্রস্তুতি
প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৭, ১৫:৪৭
খালেদা জিয়াকে ব্যাপক অভ্যর্থনার প্রস্তুতি
ফাইল ফটো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশে ফেরার দিন তাকে ব্যাপক অভ্যর্থনা জনানোর প্রস্তুতি নিয়েছে দলটি।


দলটির নেতাকর্মীরা বিমানবন্দর থেকে গুলশান পর্যন্ত অবস্থান নেবে। এ লক্ষ্যে সার্বিক প্রস্তুতি নিতে দফায় দফায় বৈঠক করছে বিএনপি ও সহযোগী সংগঠনগুলো। দলীয় সূত্রে এ তথ্য জানা গেছে।


তিন মাস লন্ডনে চিকিৎসা শেষে আগামী বুধবার দেশে ফিরছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এদিন বিকাল ৫টা ৪৫ মিনিটে তিনি এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন।


ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ বলেন, চেয়ারপারসনকে অভ্যর্থনা জানাতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করছি। তার দেশে ফেরা উপলক্ষে নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। আমাদের পক্ষ থেকে লক্ষাধিক লোকের সমাগম ঘটানোর প্রস্তুতি নেয়া হচ্ছে।


খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে উপস্থিত থাকবেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও বিএনপিপন্থী বুদ্ধিজীবী, শিক্ষক। শিল্পীদেরও উপস্থিত থাকার কথা রয়েছে। বিমানবন্দর থেকে গুলশান-২-এ খালেদা জিয়ার বাসভবন ফিরোজা পর্যন্ত রাস্তার বাম পাশে উপস্থিত থাকবেন বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলসহ দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।


স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু বলেন, নেত্রীর অভ্যর্থনা প্রস্তুতি সম্পর্কে আমরা আজকে বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতাকর্মীদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছি। আশা করছি, সংগঠনের পক্ষ থেকে বিপুলসংখ্যক নেতাকর্মী সেদিন বিমানবন্দর থেকে গুলশান পর্যন্ত উপস্থিত থাকবে।


খালেদা জিয়ার অভ্যর্থনা উপলক্ষে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড, ব্যানার, ফেস্টুন ও পোস্টার তৈরি করছেন বিএনপি ও দলটির বিভিন্ন অঙ্গ সংগঠনের।


জানা গেছে, দেশে ফেরা উপলক্ষে নেত্রীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি ব্যানার, ফেস্টুনে খালেদা জিয়া ও তারেক রহমানের নামে থাকা মামলা প্রত্যাহারেরও দাবি জানানো হবে। এ অভ্যর্থনা থেকে খালেদা জিয়াকে ‘গণতন্ত্রের সৈনিক’ উপাধি দেয়া হতে পারে বলে জানা গেছে।


স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু বলেন, স্বেচ্ছাসেবক দলের ব্যানার, পোস্টারে নেত্রীর বিরুদ্ধে জারি হওয়া গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার, নেত্রী ও তারেক রহমানের নামে সকল মামলা প্রত্যাহারের দাবি তুলে ধরা হবে। এর বাইরে আমাদের সংগঠনের পক্ষ থেকে খালেদা জিয়াকে ‘গণতন্ত্রের সৈনিক’ উপাধিও দেয়া হবে।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com