শিরোনাম
‘প্রধানমন্ত্রী মিথ্যা বলার জন্য নোবেল পুরস্কার পেতে পারেন’
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৩৬
‘প্রধানমন্ত্রী মিথ্যা বলার জন্য নোবেল পুরস্কার পেতে পারেন’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, মিথ্যা বলার মধ্যে যদি কেউ চ্যাম্পিয়ন হন, সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য তিনি নোবেল পুরস্কার পেতেই পারেন। এতে আমাদের কোনো হিংসা নেই।


বুধবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘রোহিঙ্গা সমস্য সমাধানে সরকার এবং আন্তর্জাতিক সংস্থা ও বিশ্ব নেতৃবৃন্দের ভূমিকা শীর্ষক’ এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নোবেল পুরস্কার দেয়ার জন্য সামাজিক মাধ্যমে প্রচারণার প্রসঙ্গে তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুটি আওয়ামী লীগ নিজের মনে করছে। তারা শেখ হাসিনাকে নোবেল দেয়ার জন্য প্রচারণা চালাচ্ছে। নোবেল কমিটি যদি শেখ হাসিনাকে নোবেল দিয়ে আন্তর্জাতিকভাবে কলুষিত হতে চায়, হতেই পারে।


রোহিঙ্গা ইস্যুতে জাতিগতভাবে এক সুরে কথা বলার আহ্বান জানিয়ে তিনি বলেন, এই সমস্যা সমাধান ক্ষমতাসীন সরকারের একার পক্ষে সম্ভব নয়। এ প্রশ্নে জাতীয় ঐক্য হওয়া প্রয়োজন।


তিনি আরো বলেন, রোহিঙ্গা ইস্যুতে চীন, রাশিয়া, ভারতের পদক্ষেপ বাংলাদেশের জন্য নেতিবাচক। মিয়ানমারে সেনা চৌকিতে হামলা সেখানকার আইনশৃঙ্খলা বাহিনীর সৃষ্টি। অথচ এর দায় রোহিঙ্গাদের ওপর চাপিয়ে তাদের নির্যাতন করা হচ্ছে।


ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি এমএ হালিমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আজম খান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com