শিরোনাম
শেখ হাসিনা ও এরশাদ মানবতাবাদী নেতা: বাবলা
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৭, ১৫:২১
শেখ হাসিনা ও এরশাদ মানবতাবাদী নেতা: বাবলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও ঢাকা-৪ আসনের এমপি সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, নিযার্তিত রোহিঙ্গা জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমার নেতা পল্লীবন্ধু হুসেইন মোহাম্মদ এরশাদ প্রমাণ করেছেন তারা সত্যিকারের মানবতাবাদী নেতা। রোহিঙ্গা শিবিরে প্রধানমন্ত্রী ও এরশাদ যাওয়ার পর রোহিঙ্গারা নতুন করে বাচাঁর স্বপ্ন দেখছে। আর প্রধানমন্ত্রীর দূরদর্শী কুটনৈতিক তৎপরতার কারণে বিশ্বের অনেক পরাশক্তিধর দেশের পাশাপাশি চীন ও ভারতও তাদের আগের অবস্থান থেকে সরে গিয়ে রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পক্ষে অবস্থান নিয়েছে।  

 

শুক্রবার রাজধানীর কদমতলিতে স্থানীয় জাতীয় পার্টির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

 

আবু হোসেন বাবলা বলেন, মিয়ানমারের সেনাবাহিনী হাজারো রোহিঙ্গাকে হত্যা ও হাজার হাজার নারীকে ধর্ষণ করেছে। তাদের নির্যাতনে শিকার হয়ে কয়েক লাখ মানুষ আজ আমাদের দেশে আশ্রয় নিয়েছে। তাদের আশ্রয় দিয়ে প্রথানমন্ত্রী বিশ্বের দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। আমাদের দলের চেয়ারম্যান এরশাদ নিজে রোহিঙ্গাদের মাঝে ছুটে গিয়ে ত্রাণ বিতরণ করেছেন। জাতীয় পার্টির পক্ষ থেকে ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে।   

 

তিনি আরো বলেন, বিভিন্ন রাজনৈতিক দল, মানবাধিকার সংগঠন ও দেশের সাধারণ মানুষ রোহিঙ্গাদের পক্ষে দাঁড়িয়েছে। সে জন্য জাতীয় পার্টির পক্ষ থেকে দেশবাসীকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। এছাড়া, বিশ্বের অনেক দেশ রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পক্ষে দাঁড়িয়েছে। বিশেষ করে চীন ও ভারত তাদের আগের অবস্থান থেকে সরে রোহিঙ্গা জনগোষ্ঠীর পক্ষে অবস্থান নেয়ায় বাংলাদেশের জণগণের পক্ষ থেকে এবং আমাদের দলের চেয়ারম্যান এরশাদ ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের পক্ষ থেকে চীনের রাষ্ট্রপতি ও ভারতের প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

 

এসময় আরো বক্তব্য দেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা সাংবাদিক সুজন দে, কদমতলি থানা জাতীয় পার্টির সভাপতি শামনসুজ্জামাল কাজল, সাধারণ সম্পাদক শেখ মাসুক রহমান, মো. সিরাজুল ইসলাম সিরাজ, সুলতানা আহমেদ লিপি, মো. স্বাধীন, আনোয়ার হোসেন, ফয়েজ আহমেদ।

 

বিবার্তা/বিপ্লব/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com