শিরোনাম
আ.লীগে অনুপ্রবেশকারীদের তালিকা তৈরির নির্দেশ
প্রকাশ : ২২ জুলাই ২০১৭, ০৯:৩১
আ.লীগে অনুপ্রবেশকারীদের তালিকা তৈরির নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসাথে দলে অনুপ্রবেশকারী সুযোগ সন্ধানী, সুবিধাবাদীদের বিষয়ে সর্তক থাকা ও তাদের তালিকা তৈরির নির্দেশ দিয়েছেন তিনি।


শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।


শেখ হাসিনা বলেন, কিছু লোক আওয়ামী লীগ হয়ে দলে ঢুকে, তারপর অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়ে দল ও সরকারকে বিব্রত করেন। এদের বিষয়ে সাবধানে থাকতে হবে।


তিনি বলেন, যারা বিভিন্ন দল থেকে আওয়ামী লীগে আসে, তারা বিশেষ উদ্দেশ্য নিয়ে আসেন। নানা অপকর্ম করে, আর তাতে দলের ওপরে দোষ চাপে। এতে দল ও সরকারের ক্ষতি হয়।


প্রধানমন্ত্রী বলেন, কোথায় কারা ঢুকেছে, কাদের মাধ্যমে ঢুকছে, কী অপকর্ম করছে এসব তথ্য আমার কাছে আছে, আরও তথ্য আসছে।


এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নির্দেশ দেন কারা কোথায় অনুপ্রবেশ করেছে, কার মাধ্যমে দলে ঢুকেছে এমনকি দলীয় পদ পর্যন্ত পেয়ে গেছে তার একটি তালিকা করে তার হাতে দিতে।


অনুপ্রবেশকারীদের বিষয়ে ক্ষোভ প্রকাশ করে শেখ হাসিনা বলেন, অনেক ক্ষেত্রে দেখা যায় অনুপ্রবেশকারীদের শুধু দলেই নেয়া হয়নি। তাদের গুরুত্বপূর্ণ পদও দেয়া হয়েছে।


বরগুনা সদরের ইউএনও গাজী মো. সালমান তারিকের বিরুদ্ধে বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সৈয়দ ওবায়দুল্লাহ সাজুর মামলা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ওবায়েদ উল্লাহ সাজু কে? দলে কী তার অবদান। আজকে অতি উৎসাহী হয়ে যে ঘটনা ঘটিয়েছে, তাতে কী হয়েছে? দলকে ও সরকারকে বিব্রতকর অবস্থার সৃষ্টি করেছে।


তিনি আরও বলেন, ষড়যন্ত্র অব্যাহত আছে। সবাইকে চোখ, কান খোলা রাখতে হবে।


বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচন ও নিকট ভবিষ্যতে কয়েকটি সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রস্তুতি বিষয়ে আলোচনা হয় বলে সূত্র জানায়।


নির্বাচনে প্রস্তুতি যথাযথ ভাবে নেয়া হচ্ছে না বলে আওয়ামী লীগ সভাপতি বৈঠকে ক্ষোভ প্রকাশ করেন বলেও জানা গেছে।


সূত্র জানায়, নির্বাচনের প্রস্তুতি বিষয়ে নেতাদের কাছে জানতে চেয়ে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচনের জন্য যেভাবে প্রস্তুতি নেয়া দরকার সেভাবে নেয়া হচ্ছে না। আপনারা কী প্রস্তুতি শুরু করেছেন। কোনো কার্যক্রম তো দেখছি না।


এ সময় নেতাদের নিয়মিত দলীয় কার্যালয়ে যাওয়া এবং সারা দেশের খোঁজ খবর রাখার নির্দেশ দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com