শিরোনাম
‘সহায়ক সরকারের রূপরেখার ভয়ে আ.লীগ বেসামাল’
প্রকাশ : ২১ জুলাই ২০১৭, ১৪:৪১
‘সহায়ক সরকারের রূপরেখার ভয়ে আ.লীগ বেসামাল’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সহায়ক সরকারের রূপরেখার ভয়ে আওয়ামী লীগ বেসামাল হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক নাগরিক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।


খন্দকার মাহবুব বলেন, ‘আওয়ামী লীগ খুব ভালো করেই জানে যে বেগম জিয়া লন্ডন থেকে ফিরেই সহায়ক সরকারের রূপরেখা দিবেন। আর সেই ভয়েই আওয়ামী লীগের নেতারা বেসামাল হয়ে পড়েছেন।


বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহারের দাবিতে এ প্রতিবাদ নাগরিক সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দল।


বেগম খালেদা জিয়ার লন্ডনে যাওয়া নিয়ে আওয়ামী লীগের নেতাদের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগের নেতারা কেউ বলছেন বেগম জিয়া পালিয়ে গেছে, কেউ বলছেন তিনি আর ফিরে আসবেন না কিন্তু এ দেশ থেকে পালিয়ে গেছে কারা তাতো আমরা দেখেছি ১/১১ সময়। পালানোর অভ্যাস খালেদা জিয়ার নেই।


তফসিল ঘোষণার আগে নির্বাচন কমিশনের কোনো ক্ষমতা নেই প্রধান নির্বাচন কমিশনারের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, সারা বছর নাবালগ থাকবেন আর নির্বাচনের সময় বলবেন সুষ্ঠু নির্বাচন হবে এটা কখনও সম্ভব নয়।


নির্বাচন কমিশন সবসময়ই অভিভাবক হয়ে সরকারকে পরামর্শ দিতে পারেন উল্লেখ করে তিনি বলেন, একটা নিবন্ধিত দলের সুবিধা-অসুবিধার ব্যাপারে তিনি সব সময়ই সরকরকে পরামর্শ দিতে পারেন। তিনি বলেন, সহায়ক সরকারের দাবি না মানলে আমরা রাজপথে আন্দোলনের মাধ্যমে দেশে এমন একটি সরকার গঠন করবো যার মাধ্যমে একটা অবাধ সুষ্ঠু নির্বাচন হবে।


বেগম জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহারের বিষয়ে প্রবীণ এই আইনজীবী বলেন, বেগম জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মমলা প্রত্যাহার করতে হলে এই দেশ থেকে আওয়ামী লীগকে প্রত্যাহার করতে হবে।


সংগঠনের সভাপতি শাহজাদা সৈয়দ ওমর ফারুকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন এলডিপির সিনিয়র যুগ্ম-মহাসচিব শাহাদৎ হোসেন সেলিম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমত উল্লাহ, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা, বিএনপির নির্বাহী কমিটির সদস্য সাবেরা নাজমুল, স্বাধীনতা অধিকার আন্দোলনের সভাপতি ড. কাজী মনিরুজ্জামান মনির, জিনাফ’র সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি এম.এ হালিম, ঘুরে দাঁড়াও বাংলাদেশের সভাপতি কাদের সিদ্দিকী, শাহবাগ থানা কৃষক দলের সভাপতি এম জাহাঙ্গীর আলম, ডেমোক্রেটিক মুভমেন্টের সভাপতি আজিজুল হাই সোহাগ, হাফিজুর রহমান কবির প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/পলাশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com